১২ বছরের মেধাবী ছাত্রীকে খুন, যুবক গ্রেফতার

নিহত স্কুলছাত্রী এভা হোয়াইট
নিহত স্কুলছাত্রী এভা হোয়াইট

যুক্তরাজ্যের লিভারপুল শহরে এক স্কুলছাত্রীকে ছুরি মেরে হত্যার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছেন দেশটির পুলিশ। ১২ বছর বয়সী এই মেধাবী স্কুলছাত্রীর নাম এভা হোয়াইট। তবে, আদালতের নির্দেশনায় ইতোমধ্যে রিমাণ্ডে নেওয়া ওই যুবকের নাম প্রকাশ করা হয়নি।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে লিভারপুল শহরের রাস্তায় বন্ধুদের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে ছুরিকাঘাতের এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির গোযেন্দা বিভাগ। খবর- মেট্রোর।

প্রতিবেদনে জানানো হয়েছে, স্কুল ছাত্রীকে রাস্তায় পড়ে থাকতে দেখে এক পথচারী তাকে তুলে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। কিন্তু মারাত্মক জখম হওয়া এভাকে এরপর আল্ডার হেই চিলড্রেনস হসপিটালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয় ।

তাকে হাসি-খুশি স্বভাবের মেয়ে বর্ণনা করে তার বান্ধবীরা বলেছেন, এভা স্কুলের খুবই মেধাবী ও পরিচিত মেয়ে ছিলেন। 

তার ছোট বোন লেসি তাকে বন্ধু হিসাবে উল্লেখ করে বলেছেন, ‘তিনি খুব যত্ন ও আদর করতেন। তিনি বন্ধুদের সঙ্গে আনন্দ ভাগ করতে বাইরে গিয়েছিলেন এরপর যা ঘটেছে তা সম্পূর্ণ ভুল।’

নিজ স্কুলের ছাত্রী প্রসঙ্গে প্রধানশিক্ষিকা পিটার ডাফি বলেছেন, এভা স্কুলের দারুণ পরিচিত একটা মেয়ে, তার বন্ধুরাও বেশ ভালো।

এদিকে পুলিশ জানিয়েছেন, বৃহৎ পরিসরে তদন্ত চালানোর পর ওই যুবকের সাথে গ্রেফতার হওয়া আরও তিন যুবককে ছেড়ে দেওয়া হয়েছে।

শহরের গোয়েন্দা প্রধান সুই কমব্স বলেছেন, আমরা এভার পরিবারকে সহায়তা দিয়ে যাচ্ছি। এছাড়া এই কঠিন সময়ে তাদের নিরাপত্তার বিষয়ে পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছে।


সর্বশেষ সংবাদ