ফ্রান্সের প্রেসিডেন্টকে থাপ্পড় দেয়া সেই ব্যক্তির চার মাসের কারাদণ্ড

প্রেসিডেন্ট
ইমানুয়েল ম্যাক্রোঁ  © রয়টার্স

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে প্রকাশ্যে থাপ্পড় মারার অভিযোগে আটক ব্যক্তিকে চার মাসের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। স্থানীয় সময় বৃহস্পতিবার আদালত অভিযুক্ত দামিয়েন তেরেলের বিরুদ্ধে ১৮ মাসের সাজা ঘোষণা করেন। পরে ১৪ মাসের সাজা স্থগিত করা হয়েছে। ফলে তাঁকে চার মাস কারাগারে থাকতে হবে। খবর আল জাজিরার।

মঙ্গলবার (৮ জুন) নিজ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভ্যালেন্স শহরের বাইরে টাইন-ল-হার্মিটেজ অপেক্ষমাণ শুভাকাঙ্ক্ষীদের সাথে প্রেসিডেন্ট কর্মদন করার সময় আশ্চর্যজনক এই ঘটনাটি ঘটে। পরে এ ঘটনার একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

আরো পড়ুন ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে প্রকাশ্যে থাপ্পড় (ভিডিও)

ভিডিওতে দেখা যায়, মাস্ক পরিহিত এক যুবক প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সাথে হাত মেলানোর বাহানায় গালে কষে এক থাপ্পড় বসিয়ে দেন। এ ঘটনার সাথে সাথে প্রেসিডেন্টের সাথে থাকা দেহরক্ষীরা তাকে সরিয়ে আক্রমণাত্মক ওই ব্যক্তিকে আটক করে। এছাড়াও আরও একজনকে আটক করেছে নিরাপত্তাকর্মীরা।

এ ঘটনা কোনোভাবেই গ্রহণযোগ্য নয় উল্লেখ করে সরকারি কৌঁসুলিরা আদালতে দামিয়েনের বিরুদ্ধে ‘সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে সহিংস কাজ’ সংঘটনের অভিযোগ আনেন।

এর দায়ে দামিয়েনের সর্বোচ্চ তিন বছরের কারাদণ্ড ও ৪৫ হাজার ইউরো জরিমানা হতে পারত। অভিযুক্ত দামিয়েন ডানপন্থী রাজনীতির সমর্থক ও ফ্রান্সের ইয়েলো-ভেস্ট আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন।

আরো পড়ুন কোন কিছু আমাকে থামাতে পারবে না: প্রেসিডেন্ট ম্যাক্রোঁ


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ