একসঙ্গে ১০ সন্তান প্রসব, গিনেসে নতুন রেকর্ড

গিনেস রেকর্ড
গোসিয়াম থমারা সিথোল  © সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় এক নারী একসঙ্গে ১০ সন্তান প্রসব করেছেন। এর সাথে তিনি গিনেস বুকে নতুন রেকর্ড গড়েছেন। এর আগে একসঙ্গে ৯টি সন্তান জন্মদিয়ে মরোক্কোর হালিমা সিসি নামে এক নারী রেকর্ড গড়েছিলেন।

গিনেসে নাম লেখানো ওই নারীর নাম গোসিয়াম থমারা সিথোল (৩৭)। গতকাল সোমবার রাতে দেশটির প্রশাসনিক রাজধানী প্রিটোরিয়ার একটি হাসপাতলে একসঙ্গে ১০টি সন্তান জন্ম দেন তিনি।

১০ সন্তানের জন্মদাত্রী সিথোল বলেন, আমি শুধু আমার ঈশ্বরের কাছে প্রার্থনা করি যেন আমার সবগুলো সন্তান সুস্থ থাকে। আমি এবং আমার সন্তানেরা বর্তমানে সম্পূর্ণ সুস্থ আছি। আমি হাসপাতালের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

প্রিটোরিয়া হাসপাতালের চিকিৎসক অধ্যাপক ডিনি মাওেলা জানান, গোসিয়াম সিজারের মাধ্যমে ১০টি সন্তানের জন্ম দিয়েছেন। হাসপাতালের ২ জন গাইনি চিকিৎসক ও ৩ জন জেনারেল চিকিৎসকের মাধ্যমে তার সিজার করা হয়েছে।

মাওেলে আরও বলেন, একসঙ্গে ১০ সন্তানের জন্ম দেয়া সত্যিই বিরল ঘটনা। আমরা মা ও তার সন্তানদের সুচিকিৎসা নিশ্চিত করছি। আগামী কয়েক মাস সিথোলের সন্তানদের ইনকিউবেটরে রাখব। সেখানে রেখে আভে তাদের ওজন ঠিক করা হবে। কেননা গর্ভাবস্থায় তারা খুব ঝুকিপূর্ণ অবস্থায় ছিল।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ