পশ্চিমবঙ্গে করোনার বিস্ফোরণ, একদিনে আক্রান্ত সাড়ে আট হাজার

পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে
ভারতের পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে  © ইন্ডিয়ান এক্সপ্রেস

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই উদ্বেগজনক পরিস্থিতি ভারতে। বাদ যাচ্ছে না কোনও রাজ্য। দেড় মাসের মধ্যে পশ্চিমবঙ্গের পরিস্থিতিও ভয়াবহ দিকে যাচ্ছে। রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন আট হাজার ৪১৯ জন। শনিবার এ সংখ্যা ছিল সাত হাজার ৭১৩ জন। তবে কমেছে মৃত্যু। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের। আগেরদিন এ সংখ্যা ছিল ৩৪।

সবমিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয় লাখ ৫৯ হাজার ৯২৭। এখনও পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা সাড়ে দশ হাজারের বেশি। পশ্চিমবঙ্গ রাজ্যে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা ৪৯ হাজার ৬৩৮। এদিন সংক্রমণে সব থেকে এগিয়ে কলকাতা, তার পরেই উত্তর ২৪ পরগনা।

ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানিয়েছে, ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজারেরও বেশি মানুষ। উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত হয়েছেন এক হাজার ৮৬০ জন।

এদিকে রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রের থেকে আরও টিকা চেয়ে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা সেই চিঠিতে ভ্যাকসিন জোগান বাড়ানো এবং নিয়মিত করার দাবি জানানো হয়েছে। একইসঙ্গে করোনার চিকিৎসায় গুরুত্বপূর্ণ রেমডেসিভির জোগান বৃদ্ধির দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ৷ অক্সিজেনের সরবরাহে যাতে সমস্যা না হয়, সেই বিষয়টি দেখার জন্যও  অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি অভিযোগ করেছেন, ‘সরাসরি রাজ্য সরকারের মাধ্যমে ভ্যাকসিন দেওয়ার অনুমতি চেয়ে গত ২৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন তিনি। কিন্তু সে অনুমতি এখনও মেলেনি। অথচ কেন্দ্রীয় সরকার যে ভ্যাকসিন সরবরাহ করছে তা সংখ্যায় অপর্যাপ্ত এবং জোগানও অনিয়মিত। ফলে রাজ্য টিকাকরণে অগ্রণী ভূমিকা নিলেও টিকার ঘাটতিতে গতি কমছে।’


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ