জন্মদিনে অনলাইনে অর্ডার দেওয়া কেক খেয়ে প্রাণ গেল শিশুর

মানবী
মানবী  © সংগৃহীত

জন্মদিনে অনলাইনে অর্ডার করা কেক খেয়ে প্রাণ গেছে ১০ বছর বয়সী মানবীর। এমন ঘটনা ঘটেছে ভারতের পাঞ্জাবের পাতিয়ালা শহরে। শিশুটির জন্য অনলাইন থেকে তার পছন্দের একটি চকলেট কেক অর্ডার করা হয়েছিল। সন্ধ্যায় বাড়িতেই পরিবারের সবাই মিলে কেক কেটে ও খেয়ে আনন্দ করে। এর কয়েক ঘণ্টা পরই পরিবারের সবাই অসুস্থ হয়ে পড়ে। হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পর মারা যায় শিশুটি।

শনিবার (৩০ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, অনলাইনে অর্ডার করা কেক খাওয়ার পর তাদের পেটের পীড়া দেখা দেয়। গত সপ্তাহে জন্মদিন উদযাপনের জন্য ওই কেক অর্ডার করা হয়েছিল। পরে তা খেয়ে পুরো পরিবার অসুস্থ হয়ে পড়েন। মৃত্যুর কয়েক ঘণ্টা আগে পরিবারের সঙ্গে তার কেক কাটার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ওই শিশুর দাদা জানান, পরিবারের ছোট বোনসহ বাকি সবাই কেক খেয়েছিলেন। এরপর তারা সকলে অসুস্থ বোধ করেন। কেকটি পাতাইলার একটি বেকারি থেকে অনলাইনে অর্ডার করা হয়েছিল।

শিশুটির দাদা হারবান লাল জানিয়েছেন, গত ২৪ মার্চ সন্ধ্যা ৭টার দিকে পরিবারের সদস্যদের নিয়ে কেক কাটে ওই শিশু। এরপর রাত ১০টার দিকে পুরো পরিবার অসুস্থ হয়ে পড়ে। তিনি জানান, মানবী এ সময় বমি করতে শুরু করে। এছাড়া খুব তৃষ্ণা পাচ্ছে বলে পানি চায় এবং গলা শুকিয়ে যাচ্ছে বলে জানায় সে। একপর্যায়ে মানভি ঘুমিয়ে যায়।

হারবান লাল আরও জানান, পরের দিন সকালে অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে অক্সিজেন দেওয়া হয়। কিন্তু তাকে আর বাঁচানো যায়নি। চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পরিবারের সদস্যরা তার এ মৃত্যুতে কেকের দিকে আঙুল তুলছেন। তাদের অভিযোগ, কেকটিতে বিষাক্ত কিছুর অস্তিত্ব ছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় বেকারির মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এছাড়া শিশুটির ময়নাতদন্ত সম্পন্ন সম্পন্ন হয়েছে। কেকের একটি অংশ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

 

সর্বশেষ সংবাদ