ব্রিটেনের রাজা চার্লস ক্যানসারে আক্রান্ত

ব্রিটেনের রাজা কিং চার্লস
ব্রিটেনের রাজা কিং চার্লস   © সংগৃহীত

ব্রিটেনের রাজা কিং চার্লস ক্যান্সারে আক্রান্ত। মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ২০২২ সালের সেপ্টেম্বরে ব্রিটেনের রাজা হিসেবে অভিষেক ঘটে চার্লসের। সিংহাসনে বসার পরেই মরণব্যাধিতে আক্রান্ত হয়েছেন তিনি। তবে তার কী ক্যানসার ধরা পড়েছে, সে বিষয়ে কিছু জানা যায়নি। বাকিংহাম প্যালেসের তরফে খবরটি নিশ্চিত করা হয়েছে। খবর বিবিসি

সোমবার (৫ ফেব্রুয়ারি) বাকিংহাম প্রাসাদ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে বলা হয়েছে, চিকিৎসায় সেরে ওঠার ব্যাপারে সম্পূর্ণ আশাবাদী ৭৫ বছর বয়সী রাজা চার্লস। যত দ্রুত সম্ভব সুস্থ হয়ে আবার স্বাভাবিক জীবনে ফিরবেন বলেও আশাবাদী তিনি।

চার্লস গত মাসে তিন রাত হাসপাতালে কাটিয়েছেন। সেখানে তার প্রোস্টেটের চিকিৎসা হয়। বিবিসি জানিয়েছে, প্রোস্টেট বেড়ে যাওয়ায় চিকিৎসা নেয়ার জন্য জানুয়ারির শেষে চার্লস যখন হাসপাতালে ভর্তি হয়েছিলেন, তখনই তার ক্যান্সার ধরা পড়ে। তবে ঠিক কোন ধরনের ক্যান্সারে তিনি আক্রান্ত হয়েছেন, তা প্রকাশ করা হয়নি।

বিবিসি জানিয়েছে, প্রকাশ্যে যেসব আনুষ্ঠানিকতায় রাজা অংশগ্রহণ করে থাকেন, সেগুলো আপাতত স্থগিত থাকবে এবং তার চিকিৎসার এই সময়টায় রাজ পরিবারের অন্য জ্যেষ্ঠ সদস্যরা তার হয়ে বিভিন্ন দায়িত্ব পালন করবেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, রাজা তৃতীয় চার্লস ব্যক্তিগতভাবে তার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারিকে নিজের ক্যান্সার আক্রান্ত হওয়ার বিষয়ে জানিয়েছেন। এরপর প্রিন্স উইলিয়াম তার সার্বক্ষণিক খবর রাখছেন। এ ছাড়া বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রিন্স হ্যারি কয়েকদিনের মধ্যে বাবাকে দেখতে যুক্তরাজ্যে আসবেন।


সর্বশেষ সংবাদ