কাশ্মীরে ভারতীয় সামরিক বহরে হামলায় ৪ সেনা নিহত

হামলায় রাজ্যে নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে টহল দিচ্ছে ভারতীয় সেনাবাহিনীর সামরিক যান
হামলায় রাজ্যে নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে টহল দিচ্ছে ভারতীয় সেনাবাহিনীর সামরিক যান  © সংগৃহীত

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে দুটি সামরিক ট্রাকে সন্ত্রাসী হামলায় চার সেনা নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও তিন জন। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকালে ওই রাজ্যের রাজৌরি এলাকায় এই ঘটনা ঘটে বলে ভারতীয় সেনাবাহিনীর বরাত দিয়ে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

ভারতের সেনাবাহিনী জানিয়েছে, রাজৌরি এলাকার পুঞ্চ অঞ্চলে দুটি সামরিক ট্রাকে হামলা করে সন্ত্রাসীরা। এরপর সেখানে বন্দুকযুদ্ধ শুরু হয়।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেছেন, বুধবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে একটি যৌথ অভিযান শুরু করা হয়েছিল। সন্ধ্যায় তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছে। সেখানে বন্দুকযুদ্ধ চলছে।

এর আগে গত মাসে রাজৌরির কালাকোটে সন্ত্রাসবিরোধী যৌথ অভিযানের সময় দুই ক্যাপ্টেনসহ পাঁচ সেনা নিহত হয়েছিলেন। গত কয়েক বছরে এই এলাকায় সেনাবাহিনীর ওপর একাধিক হামলা হয়েছে।

চলতি বছরের এপ্রিল ও মে মাসে রাজৌরি-পুঞ্চ অঞ্চলে দুটি হামলায় ১০ সেনা নিহত হয়েছিলেন। ২০০৩ থেকে ২০২১ সাল পর্যন্ত অঞ্চলটিতে সন্ত্রাসী কর্মকাণ্ড খুব বেশি ছিল  না। গত দুই বছরে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করতে গিয়ে  সেখানে ৩৫ জনের বেশি সেনা নিহত হয়েছেন।


সর্বশেষ সংবাদ