বিশেষ গণবিজ্ঞপ্তির ফল নিয়ে যা জানা গেল

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের অধিক শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের অনুমতি পায়নি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ফলে চলতি মাসে ফল প্রকাশ হচ্ছে না।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিশেষ গণবিজ্ঞপ্তি ও দ্বিতীয় মেধাতালিকা মিলিয়ে মোট সাড়ে ২২ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। বিপুল সংখ্যক শিক্ষক নিয়োগ হওয়ায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির মাধ্যমে ফল প্রকাশের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে এনটিআরসিএ। দ্বিতীয় মেধাতালিকায় নতুন করে চার হাজার পদ যুক্ত করার অনুমতি এখনো পায়নি এনটিআরসিএ। 

ওই সূত্র আরও জানায়, দ্বিতীয় মেধাতালিকা ও বিশেষ গণবিজ্ঞপ্তির ফল এক সাথে প্রকাশ করতে চায় কর্তৃপক্ষ। সেজন্য ফলে ফল প্রকাশে কিছুটা বিলম্ব হচ্ছে। তবে মধ্য জুনের আগেই ফল প্রকাশের চেষ্টা করা হচ্ছে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সদস্য (যুগ্মসচিব)  এ বি এম শওকত ইকবাল শাহীন মঙ্গলবার (৩১ মে) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের বিষয়ে এখনো অনুমতি পাওয়া যায়নি। অনুমতি পেলে ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন: বিলুপ্ত হচ্ছে এনটিআরসিএ, থাকছে না শিক্ষক নিবন্ধন পরীক্ষা

জুনের প্রথম সপ্তাহে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এটি এই মুহূর্তে বলা মুশকিল। মন্ত্রণালয়ের অনুমোদন এবং শিক্ষামন্ত্রীর সময় পাওয়ার পর এটি বলা যাবে।

প্রসঙ্গত, বিশেষ গণবিজ্ঞপ্তির মাধ্যমে ১৫ হাজার ১৬৩ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিও পদ আর ২ হাজার ৩৫৬টি নন এমপিও পদ। গত ৮ ফেব্রুয়ারি বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন শুরু হয়ে চলে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করেছেন ৩ লাখ ৪৩ হাজার ৪০৭ জন।


সর্বশেষ সংবাদ