১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল আগামী সপ্তাহে?

এনটিআরসিএ’র কার্যালয়ে স্তুপ করে রাখা ১৮তম নিবন্ধনের খাতা
এনটিআরসিএ’র কার্যালয়ে স্তুপ করে রাখা ১৮তম নিবন্ধনের খাতা  © ফাইল ছবি

দূর্গা পূজা কারণে টানা চারদিন সরকারি ছুটি থাকায় ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল আগামী সপ্তাহে প্রকাশ হবে কি না তা নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। যদিও কর্তৃপক্ষের ‘আশা’ আগামী সপ্তাহের শেষ দিকে ফল প্রকাশ করা হতে পারে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একটি সূত্র জানিয়েছে, ৮ হাজারের মতো খাতা স্ক্রিনিং বাকি রয়েছে। এগুলো স্ক্রিনিংয়ের কাজ দ্রুত শেষ করা হচ্ছে। সরকারি ছুটির কারণে তাদের কাজ কিছুটা পিছিয়ে যাচ্ছে। আগামী সোমবার থেকে পুরো দমে স্ক্রিনিংয়ের কাজ করা হবে। ওই সপ্তাহেই এ প্রক্রিয়া শেষ করে ফল প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। তবে এই উদ্যোগ বাস্তবায়ন নিয়ে শঙ্কা রয়েছে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে এনটিআরসিএ’র পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার এক কর্মকর্তা জানান, ‘আমাদের আশা ছিল আগামী সপ্তাহে ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ করতে পারবো। তবে পূজার ছুটির কারণে সেই আশা কিছুটা ক্ষীণ হয়েছে। তবে আমরা এখনো আশাবাদী।’ 

ওই কর্মকর্তা আরও জানান, ‘আগামী সোম এবং মঙ্গলবার খাতা স্ক্রিনিংয়ের কাজ শেষ করতে পারলে আগামী সপ্তাহে ফল প্রকাশ করা সম্ভব। তবে খাতা স্ক্রিনিং করতে বুধবার লেগে গেলে আগামী সপ্তাহে আর ফল প্রকাশ করা সম্ভব হবে না। তখন পরবর্তী সপ্তাহে চিন্তা করতে হবে।’

গত ১৫ মে ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এতে গড় পাসের হার ৩৫ দশমিক ৮০ শতাংশ। প্রিলিমিনারি পরীক্ষায় স্কুল ও কলেজ পর্যায় মিলিয়ে পাস করেছিলেন ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ জন চাকরিপ্রার্থী। গত ১২ ও ১৩ জুলাই লিখিত পরীক্ষায় অংশ নেন ওই প্রার্থীরা।

এর আগে গত ১৫ মার্চ প্রিলিমিনারি পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। ১৮ লাখ ৬৫ হাজার ৭১৯ জন আবেদন করলেও পরীক্ষায় অংশ নেন ১৩ লাখ ৪০ হাজার ৮৩৩ জন।


সর্বশেষ সংবাদ