শিক্ষক নিয়োগ 

পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশে মন্ত্রণালয়ের অনুমতি চেয়েছে এনটিআরসিএ, প্রকাশ কবে?

বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগের জন্য পঞ্চম গণবিজ্ঞপ্তিতে নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত সুপারিশ করতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তবে, এ নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র কবে প্রকাশিত হবে সে বিষয়ে এখনই মন্তব্য করতে চাচ্ছেন না সংস্থাটির কর্মকর্তারা। এনটিআরসিএর চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. সাইফুল্লাহিল আজম বলেছেন, মন্ত্রণালয়ের অনুমতি পেলেই প্রার্থীদের চূড়ান্ত নিয়োগ সুপারিশপত্র প্রকাশ করা হবে। সোমবার (১৯ আগস্ট) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন চেয়ারম্যান।  

মো. সাইফুল্লাহিল আজম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রার্থীদের চূড়ান্ত সুপারিশ করতে মন্ত্রণালয়ের কাছে অনুমতি চাওয়া হয়েছে। তবে নতুন শিক্ষা উপদেষ্টা দায়িত্ব নিয়েছেন। নতুন সচিবও দায়িত্ব পেয়েছেন। এ পরিস্থিতিতে তারা নিয়োগ সুপারিশ কার্যক্রম নিয়ে কোন কিছু জানতে চাইতে পারেন। তাই এখনই বলা যাচ্ছে না চূড়ান্ত সুপারিশ কবে করা হবে। মন্ত্রণালয়ের অনুমতি পেলেই আমরা প্রার্থীদের চূড়ান্ত সুপারিশ করবো। 

তিনি আরও বলেন, মন্ত্রণালয়ের সঙ্গে শিগগিরই আমাদের সভা হওয়ার কথা আছে। সে সভায় বিষয়টি উত্থাপিত হতে পারে। সে ক্ষেত্রে আমরা আমাদের প্রক্রিয়ার বিষয়ে মন্ত্রণালয়কে জানাবো। 

এদিকে এনটিআরসিএর কর্মকর্তারা বলছেন, প্রার্থীদের চূড়ান্ত সুপারিশ করতে সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে। ২০ হাজারের মত প্রার্থী চূড়ান্ত সুপারিশ পেতে যাচ্ছেন। জাল সনদধারী ও ভিরোল ফরম পূরণে না করা প্রার্থীরা চূড়ান্ত সুপারিশ তালিকা থেকে বাদ পড়বেন। মন্ত্রণালয়ের অনুমতি পেলেই তাদের চূড়ান্ত সুপারিশ করে সুপারিশপত্র ওয়েবসাইটে প্রকাশ করা হবে। 

জানা গেছে, ৯৬ হাজার ৭৩৬টি শিক্ষক শূন্যপদে নিয়োগের জন্য পঞ্চম গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। কিন্তু প্রার্থী না থাকায় ২২ হাজার ৩৩ জন প্রার্থীকে নির্বাচিত করা হয়। নিবন্ধিত এ প্রার্থীরা ভি-রোল ফরম পূরণ করে এনটিআরসিএতে তাদের সনদ জমা দিয়েছেন। তারা চূড়ান্ত সুপারিশের অপেক্ষায় আছেন। এদিকে প্রার্থীদের অনেকেই এনটিআরসিএর কর্মকর্তাদের টেলিফোন করে চূড়ান্ত সুপারিশের বিষয়ে জানতে চাচ্ছেন। এমন পরিস্থিতিতে এনটিআরসিএর চেয়ারম্যান মো. সাইফুল্লাহিল আজম প্রার্থীদের ধৈর্য ধারণের পরামর্শ দিয়েছেন। 


সর্বশেষ সংবাদ