ভাড়া বৃদ্ধি নিয়ে বিআরটিএ’র সঙ্গে মালিক পক্ষের বৈঠক বিকেলে

ভাড়া বৃদ্ধি নিয়ে বিআরটিএ’র সঙ্গে মালিক পক্ষের বৈঠক বিকেলে
ভাড়া বৃদ্ধি নিয়ে বৈঠক  © ফাইল ছবি

বৈশ্বিক পরিস্থিতির কথা বিবেচনা করে দেশে জ্বালানি তেলের দাম আরেক দফা বাড়িয়েছে সরকার। শুক্রবার (৫ আগস্ট) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। জ্বালানি তেলের দাম বাড়ায় গণপরিবহনের বর্ধিত ভাড়া সমন্বয় নিয়ে শনিবার (৬ আগস্ট) বিকেল ৫টার দিকে রাজধানীর বনানীতে বিআরটিএ'র অফিসে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে উপস্থিত থাকবেন পরিবহন মালিক, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও শ্রমিক নেতারা। বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ বলেন, জ্বালানি তেলের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে গণপরিবহনে ভাড়া সমন্বয়ের সভা হবে। পরিবহন নেতা ও সংশ্লিষ্টরা বৈঠকে অংশ নেবেন।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, বাসাভাড়া নির্ধারণ নিয়ে বৈঠকে আলোচনা হবে। আমরা চাই , জ্বালানি মূল্যবৃদ্ধির সঙ্গে সমন্বয় করে বর্ধিত ভাড়ার হার আজই সমন্বয় করা হোক। তিনি জানান, বিকাল ৫টায় বৈঠক অনুষ্ঠিত হবে।

সমিতির মহাসচিব আরও জানান, এর আগে আমরা ভাড়া সমন্বয়ের জন্য চিঠি দিয়েছিলাম। সমন্বয় কমিটি ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে।

আরও পড়ুন: ভোগান্তিতে অফিসগামী মানুষ: মিলছে না বাস, দ্বিগুণ সিএনজি ভাড়া।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যায় জ্বালানি তেলের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে জ্বালানি মন্ত্রণালয়। প্রজ্ঞাপন অনুযায়ী, ডিজেল ও কেরোসিনের ক্ষেত্রে লিটারপ্রতি দাম বেড়েছে ৩৪ টাকা। পেট্রলে ৪৪ টাকা এবং অকটেনে বেড়েছে ৪৬ টাকা। গতকাল দিবাগত রাত ১২টার পর থেকেই নতুন দাম কার্যকর হয়েছে। শতকরা হিসাবে ডিজেলের দাম বাড়ানো হয় ৪২ দশমিক ৫ শতাংশ। আর অকটেন ও পেট্রলের দাম বৃদ্ধি করা হয় ৫১ শতাংশ।


x