ব্যাংকের লুঙ্গি পরা গ্রাহককেও স্যার বলতে হবে: হাইকোর্ট

ব্যাংকের লুঙ্গি পরা গ্রাহককেও স্যার বলতে হবে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট
ব্যাংকের লুঙ্গি পরা গ্রাহককেও স্যার বলতে হবে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট  © ফাইল ছবি

এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালের উদ্দেশে হাইকোর্ট মন্তব্য করেছেন, ‘একজন লুঙ্গি পরা গ্রাহককেও স্যার বলতে হবে’। রোববার ৫ জুন বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ একটি মামলার শুনানিকালে এ মন্তব্য করেন।

এবি ব্যাংকের কর্মকর্তাদের পক্ষে আদালতে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট খায়রুল আলম চৌধুরী ও অ্যাডভোকেট আবু তালেব। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী। শুনানির শুরুতে আদালতের আদেশের পরও ব্যবসায়ী সফিউর রহমানকে ঋণ সংক্রান্ত স্টেটমেন্ট না দেওয়ার ঘটনায় নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন ব্যাংকের দুই কর্মকর্তা।

তারা হলেন প্রধান কার্যালয়ের এভিপি কে এম আমিনুল ইসলাম ও সাতক্ষীরা ব্র্যাঞ্চের ম্যানেজার মো. সহিদুজ্জামান। এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালও এ সময় উপস্থিত ছিলেন। পরে ব্যবস্থাপনা পরিচালককে হাইকোর্ট বলেন, আপনার অফিসারদের শেখান কীভাবে গ্রাহকদের স্যার বলতে হয়। একজন লুঙ্গি পরা গ্রাহককেও ‘স্যার’ বলতে হবে।

আরো পড়ুন: ‘হাত কেটে ফেললেও স্বামী বেঁচে আছে, এটাই অনেক’

তারিক আফজাল আদালতকে বলেন, ব্যাংকের কর্মকর্তারা আদালতের আদেশ মানেননি—এজন্য দুঃখিত ও লজ্জিত। আমার বাবা আদালতের বিচারপতি ছিলেন। কর্মকর্তা হাইকোর্টের আদেশ না মানায় আমার পরিবারও বিব্রত। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেব।

এরপর কোনও গ্রাহক চাইলে ব্যাংক স্টেটমেন্ট দিতে হবে মর্মে সার্কুলার জারির নির্দেশনা দেন আদালত। দুই কর্মকর্তাকেও সতর্ক করে ক্ষমা করে দেন।


সর্বশেষ সংবাদ