নানাবাড়ির উদ্দেশে বের হয়ে নিখোঁজ চার বোন

নিখোঁজ
নিখোঁজ চার বোন  © সংগৃহীত

লক্ষ্মীপুরের কমলনগরে নানার বাড়ি যাওয়ার উদ্দেশে ঘর থেকে বের হয়ে একসঙ্গে চার কিশোরী বোন নিখোঁজ হয়েছে। শনিবার সকালে উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরবসু এলাকার বাড়ি থেকে বের হয়ে তারা আর ফেরেনি। সম্ভাব্য সব স্থানে খুঁজেও রোববার দুপুর পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ চার বোন হলেন- জোবায়দা আক্তার (১২), সিমু আক্তার (১৪), মিতু আক্তার (১২) ও সামিয়া আক্তার নিহা (১৩)। জোবায়দা চরবসু গ্রামের মো. ইব্রাহিমের মেয়ে ও চতুর্থ শ্রেণির ছাত্রী, সিমু মৃত আবুল খায়ের চুন্নুর মেয়ে ও ষষ্ঠ শ্রেণির ছাত্রী, মিতু একই বাড়ির জয়নাল আবেদিনের মেয়ে ও পঞ্চম শ্রেণির ছাত্রী এবং নিহা শামছুল আলমের মেয়ে ও ষষ্ঠ শ্রেণির ছাত্রী। তারা সম্পর্কে চাচাতো বোন।

পুলিশ ও নিখোঁজ কিশোরীদের পরিবারের সদস্যরা জানায়, নিহার নানাবাড়ি নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর এলাকায়। তিন বোনকে নিয়ে নিহা শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নানাবাড়ি যাওয়ার উদ্দেশে ঘর থেকে বের হয়। কিন্তু সময়মতো তারা বাড়িতে ফেরেনি। পরে স্বজনরা খোঁজ নিয়ে জানতে পারে, তারা নানাবাড়িতেও যায়নি। পরে সম্ভাব্য সকল স্থানে খোঁজা-খুঁজি করেও তাদের সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ সামিয়ার দাদি আকলিমা বেগম বলেন, ‘ঈদ উপলক্ষে শনিবার সকাল সাড়ে ৮টার দিকে সামিয়ার নানার বাড়িতে বেড়াতে যাওয়ার জন্য বের হয় সবাই। এরপর তাদের কোনো খোঁজ পাচ্ছি না। কোথায় গেছে বা কেউ নিয়ে গেছে কি না, সেটাও জানি না। চরম উৎকণ্ঠায় আছি। এখন তাদের সন্ধান পেতে প্রশাসনের হস্তক্ষেপ আশা করছি।’ 

এ বিষয়ে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোলায়মান বলেন, ‘চার কিশোরী নিখোঁজের সাধারণ ডায়েরি করা হয়েছে। ঘটনার তদন্তসহ তাদের উদ্ধারে কাজ করছে পুলিশ। পাশাপাশি দেশের প্রতিটি থানায় বার্তা পাঠানো হয়েছে।’ 


x