পটুয়াখালীতে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

ঈদ জামাত
পটুয়াখালীতে ঈদের নামাজ  © সংগৃহীত

পটুয়াখালীর বদরপুরের দরবারে শরীফে রোববার (০১ মে) সকাল ১০টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। বদরপুর দরবার শরীফ মসজিদের ইমাম মাওলানা মো. শফিকুল আলম ঈদের নামাজে ইমামতি করেন। কয়েকটি দেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় তারা ঈদুল ফিতর উদযাপন করছেন।

মাওলানা মো. শফিকুল ইসলাম গনি বলেন, বদরপুরের দরবার শরীফের ছোট পীর আলহাজ্ব মাওলানা মোস্তায়াসিম বিল্লাহ ও নাসির বিল্লাহ এই সংবাদ দিয়েছেন। বিশ্বের আকাশে চাঁদ দেখা গেছে, তাই তারা আজ নামাজ আদায় করবেন।

তিনি আরও বলেন, আফগানিস্তানের ফারাহ, গজনি, কান্দাহার, ঘুর এলাকায় চাঁদ দেখা গেছে। এছাড়া নাইজারিয়া এবং মালি ও পাকিস্তান উজিহান প্রদেশের আকাশে চাঁদ দেখা যাওয়ায় পটুয়াখালীর বদরপুরসহ কয়েকটি গ্রামে ঈদ উদযাপিত হয়েছে। চাঁদ দেখা গেলেই আমরা প্রতিবছর ঈদুল ফিতর ও ঈদুল আজহার নামাজ আদায় করি এবং ঈদ উদযাপন করে আসছি।

আরও পড়ুন: আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের সাঈদ

এদিকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে আগামীকাল সোমবার চট্টগ্রামের সাতকানিয়ার মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা  পবিত্র ঈদুল ফিতর উদযাপান করবেন। সোমবার সকাল ১০টায় দরবার শরীফে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। 

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মির্জাখীল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও দরবার শরীফের মুরিদ বজলুল করিম চৌধুরী। তিনি বলেন, আজকের মধ্যে ঈদের নামাজের সব প্রস্তুতি সম্পন্ন হবে। চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ছাড়াও দেশের বিভিন্ন স্থানে থাকা দরবার শরীফের মুরিদরা ঈদের নামাজ আদায়ের জন্য দরবার শরীফে আসবে।


x