ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৩ কি‌মি দীর্ঘ যানজট

যানজট
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক  © সংগৃহীত

গতকাল সিরাজগঞ্জের ১৫ কিমি দীর্ঘ যানজটের পর আজ শনিবার টাঙ্গাইলের মহাসড়‌কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত ১৩ কি‌লো‌মিটার সড়‌কে তীব্র যানজটের সৃ‌ষ্টি হ‌য়েছে। 

আজ ভোর থে‌কেই ঢাকা বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়‌কের ১৩ কি‌লো‌মিটারজু‌ড়ে থে‌কে থে‌মে যানবাহন চলাচল কর‌ছে‌। এতে সেতুর ওপর প‌রিবহনের দীর্ঘ সা‌রির সৃষ্টি হ‌য়ে‌ছে। এতে চরম ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছে মহাসড়‌কে চলাচলকারী প‌রিবহ‌নের চালক ও যাত্রীরা।

মহাসড়‌কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব দুই লে‌নের মহাসড়‌কে যানজট এড়া‌তে ঢাকাগামী প‌রিবহনগু‌লো‌কে বঙ্গবন্ধু‌ সেতু পূর্ব গোল চত্বর থেকে ঘু‌রি‌য়ে ভুঞাপুর তারাকা‌ন্দি সড়কে দি‌কে দেওয়া হচ্ছে। এতে মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ কিছুটা কমেছে।

আরও পড়ুন: মুহিতের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: শাবিপ্রবি উপাচার্য

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আতাউর রহমান জানান, বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত ঢাকাগামী গাড়ির দীর্ঘ সারি রয়েছে। তবে যানজট সৃষ্টি হয়নি। গাড়ি চলমান রয়েছে।

এদিকে ঈ‌দকে কেন্দ্র ক‌রে বঙ্গবন্ধু সেতু‌তে স‌র্বোচ্চ টোল আদা‌য়ের রেকর্ড সৃষ্টি হ‌য়ে‌ছে। সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, গেল ২৪ ঘণ্টায় (শুক্রবার ২৯ এপ্রিল সকাল ৬টা থেকে শ‌নিবার ৩০ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত) বঙ্গবন্ধু সেতু পূর্ব ও প‌শ্চি‌ম মি‌লি‌য়ে ৪২ হাজার ১৯৯ পরিবহ‌ন পারাপার হ‌য়েছে। এতে টোল আদায় হ‌য়ে‌ছে ৩‌ কো‌টি ১৮ লাখ ৮ হাজার টাকা।


x

সর্বশেষ সংবাদ