নিউমার্কেটে হত্যাকাণ্ডে জড়িতদের ছাড় নয়: অ্যাডভোকেট কামরুল

কামরুল ইসলাম
অ্যাডভোকেট কামরুল ইসলাম  © সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী-কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় নিহত নাহিদ ও মুরসালিন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা যত প্রভাবশালীই হোক না কেন, তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। 

আজ শুক্রবার (২৯ এপ্রিল) সকালে রাজধানীর কামরাঙ্গীরচরে এসব কথা বলেন তিনি। এর আগে, তিনি নিহত নাহিদ ও মোরসালিনের পরিবারের সঙ্গে দেখা করতে যান। দুই পরিবারের হাতে আর্থিক সহযোগিতা তুলে দেন তিনি।

এসময় সাবেক এই মন্ত্রী বলেন, অপরাধীর কোনো দল নেই। সরকার এ বিষয়ে কোনো ছাড় দেবে না।

গত ১৮ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ হয়। প্রায় আড়াই ঘণ্টা ধরে চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও আবার পরদিন ১৯ এপ্রিল সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় সংঘর্ষ হয়, যা চলে সন্ধ্যা পর্যন্ত। এ ঘটনায় উভয় পক্ষের অর্ধ শতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এ ছাড়া চিকিৎসাধীন অবস্থায় মারা যান নাহিদ ও মুরসালিন নামে দুজন। তাদের একজন কুরিয়ার সার্ভিসের ডেলিভারিম্যান, অন্যজন দোকান কর্মচারী।

আরও পড়ুন- নিউমার্কেটে সংঘর্ষ: ছাত্রদের হাতে অস্ত্র তুলে দেয় বড় ভাইরা

নাহিদ ও মোরসালিনের নিহতের ঘটনায় এখন পর্যন্ত ঢাকা কলেজের পাঁচ  জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা সবাই  সংঘর্ষের দিন অস্ত্রধারী ছিলো। গতকাল তাদের আদালতে তোলার পর পুলিশের আবেদনের প্রেক্ষিতে তাদের দুইদিনের রিমাণ্ড মঞ্জুর করেন আদালত।

সংঘর্ষের দিন সিসি টিভির ফুটেজ বিশ্লেষণ করে দেখা যায়, ধাওয়া পাল্টা ধাওয়ার সময় নাহিদ ইটের আঘাতে রাস্তায় পড়ে যান। পরে হেলমেট পরিহিত একজন তাকে ছুরি দিয়ে কুপিয়ে জখম করে।


x