সরকারের সমালোচনা করুন, অর্জনও তুলে ধরুন: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ  © ফাইল ফটো

সরকারের সমালোচনার পাশাপাশি অর্জন গুলোও তুলে ধরার আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, এটি আপনাদের কাছে আমার বিনীত নিবেদন। সোমবার (১৮ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে ‘চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম’ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকরা সমাজের বিবেক। সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে সমাজকে সঠিক পথে প্রবাহিত করতে পারে। আমাদের স্বাধীনতা আদায়ের আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতার সংগ্রাম সব কিছুতেই সাংবাদিকদের সামান্য অবদান ছিল। স্বাধীনতার পরবর্তী সময়েও দেশ গঠনে সাংবাদিকরা ভূমিকা রেখেছিল।

আরও পড়ুন: বিএনপি পদ্মা সেতুতে চড়লে কি বলবে? শোনার অপেক্ষায় তথ্যমন্ত্রী

বাংলাদেশে নানা ভাবে অস্থিরতা তৈরি করার অপচেষ্টা হচ্ছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, সমগ্র পৃথিবীতে অস্থিরতা বিরাজ করছে। করোনা পরবর্তী সময় ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে একটি অস্থিরতা তৈরি হয়েছে। এর সুযোগ নিয়ে বাংলাদেশে নানাভাবে অস্থিরতা তৈরি করার অপচেষ্টা হচ্ছে।

সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, এই অস্থির বিশ্ব পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ উচ্চ প্রবৃদ্ধি ধরে রাখতে পেরেছে। বিশ্ব ব্যাংকের রিপোর্ট অনুযায়ী দারিদ্র কমছে । এই বিষয়গুলো আপনারা দয়া করে তুলে আনবেন। দায়িত্বশীলদের ভুলত্রুটি তুলে ধরবেন। সমাজে যা কিছু ঘটছে সেগুলোও উঠে আসবে।


সর্বশেষ সংবাদ