হরতালের প্রভাব নেই রাজধানীতে

হরতালে স্বাভাবিক যান চলাচল
হরতালে স্বাভাবিক যান চলাচল   © সংগৃহীত

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস দিবস হরতাল চলছে। তবে হরতালের তেমন কোনো প্রভাব নেই রাজধানীতে।

সোমবার (২৮ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর মতিঝিল ব্যাংকপাড়া, মিরপুর রোডের সায়েন্স ল্যাবরেটরি, নিউমার্কেট, নীলক্ষেত, আজিমপুরসহ ব্যস্ততম এলাকা ঘুরে দেখা যায়, অন্য দিনের মতোই চলছে গণপরিবহন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে বেড়েছে স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও কর্মজীবীদের সংখ্যা।

এসব এলাকার কোথাও হরতাল সমর্থনে পিকেটিং, মিছিল বা অবরোধ করতে দেখা যায়নি। তবে সকাল ৭টার দিকে শাহবাগ এলাকায় পিকেটিং করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও প্রগতিশীল ছাত্র জোট।

হারুনুর রশিদ নামের এক ব্যাংক কর্মকর্তা জানান, হরতালের কথা শুনছি, কোনো সমস্যা হয়নি। আমি খিলগাঁও এলাকায় থেকে রিকশায় এসেছি। যানজটে পড়িনি, পিকেটিংও দেখিনি।

আরও পড়ুন: হরতালের সমর্থনে শাহবাগে ছাত্র ইউনিয়নের পিকেটিং

ডিএমপির মতিঝিল এলাকার দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম বজলুর র‌শিদ জানান, মতিঝিল এলাকায় যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত হরতাল সমর্থনে কোনো মিছিল, মিটিং বা অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। পরিস্থিতি স্বাভাবিক আছে।

মিরপুর ১২ নম্বর থেকে গুলিস্তান, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, আজিমপুরসহ রাজধানীর বিভিন্ন রুটে বাস চলাচল করে।‌ আজ সকাল আটটা থেকে নয়টা পর্যন্ত সরেজমিন দেখা গেছে, এসব রুটে পাল্লা দিয়ে গাড়ি চলছে।‌ বিভিন্ন মোড়ে যাত্রীদের চাপও রয়েছে।

জানতে চাইলে আমিনুল ইসলাম নামের এক যাত্রী বলেন, কর্মস্থল তো বন্ধ নেই। ঘরে বসে থাকবেন কেন? হাবিবা সুলতানা নামের আরেক যাত্রী বলেন, তিনি ভেবেছিলেন সড়কে গাড়ির কিছুটা হলেও সংকট থাকবে। কিন্তু অন্যান্য দিনের মতোই সড়কে যানবাহন চলাচল করছে।

মিরপুর ১২ নম্বর থেকে ১১, ১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, মৌচাক ও মালিবাগ রুটে চলাচল করে দেখা গেছে সড়কে প্রচুর গাড়ির চাপ। প্রতিটি মোড়ে যানজট লেগে আছে।

অন্যদিকে হরতাল কর্মসূচি পালনের সময় রাজধানীসহ সারাদেশে নেতাকর্মীদের ওপর পুলিশি হামলা ও ধরপাকড়ের অভিযোগ করেছেন বাম জোটের নেতারা।

তাদের দাবি, সকালে হরতালের সমর্থনে সারাদেশে বাম জোটের নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। ঢাকাসহ বেশ কিছু জেলায় মিছিলে হামলাও করা হয়েছে। মিরপুর এলাকা থেকে ৯ জনসহ সারাদেশে ২০ জনের অধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে।


সর্বশেষ সংবাদ