যথা সময়ে হচ্ছে না একুশে বইমেলা

বই মেলা
বই মেলা  © ফাইল ছবি

এবারও যথা সময়ে হচ্ছে না অমর একুশে বইমেলা। মেলা শুরুর সময় দুই সপ্তাহ পেছানো হয়েছে। ১ ফেব্রুয়ারির বদলে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে পারে এ বছরের বইমেলা।

রবিবার (১৬ জানুয়ারি) মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা বিষয়টি জানিয়েছেন। তবে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে বাংলা একাডেমির পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: চাকরির বয়সসীমা বৃদ্ধির দাবিতে নীলক্ষেত অবরোধ

মুহম্মদ নূরুল হুদা গণমাধ্যমকে বলেন, আমরা এখনো অফিসিয়াল চিঠি হাতে পাইনি। তবে এক থেকে দুই সপ্তাহ পিছিয়ে মেলা শুরু করার সিদ্ধান্ত হয়েছে বলে শুনেছি।

এ বিষয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলে সেখান থেকেও বিষয়টি মোটামুটি নিশ্চিত করা হয়েছে। মন্ত্রণালয় থেকে জানানো হয়, বইমেলা পেছানোর বিষয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাংলা একাডেমির মহাপরিচালককে অবহিত করেছেন।

আরও পড়ুন: ছাত্রলীগ সভাপতি বিএনপি পরিবারের সন্তান, অভিযোগ সহ সভাপতির

প্রসঙ্গত, প্রতি বছর ১ ফেব্রুয়ারি বইমেলা শুরু হয়ে থাকে। তবে গত বছর করোনার প্রকোপের কারণে প্রায় দেড় মাস পর শুরু হওয়া এই মেলা কঠোর বিধিনিষেধের কারণে তেমন জমেনি। এবার যথাসময়ে বইমেলা শুরু হবে বলে জানিয়েছিল বাংলা একাডেমি। তবে গত কয়েক সপ্তাহ ধরে করোনার প্রকোপ উদ্বেগজনকভাবে বাড়তে থাকায় সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসছে বইমেলার আয়োজক প্রতিষ্ঠান।


সর্বশেষ সংবাদ