নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন

সিসিটিভি ক্যামেরা বন্ধ থাকবে সব কেন্দ্রে

জাতীয়
সিসিটিভি ক্যামেরার প্রতীকী ছবি।  © সংগৃহীত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের সময় সব কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা বন্ধ থাকবে। ভোটদানের গোপনীয়তা রক্ষায় এটি করা হচ্ছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার। শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ সিটির মরগ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে নির্বাচনি সরঞ্জাম পাঠানোর কাজ পরিদর্শনে গিয়ে তিনি এ তথ্য জানান।

আরও পড়ুন: অধ্যাপক তাজমেরী ইসলামকে মুক্তি না দিলে আন্দোলনের হুঁশিয়ারি

এ সময় ভোটারদেরকে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে কেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে ভোটকেন্দ্রে আসবেন, ভোট দেবেন। ভোট শেষে উৎসবমুখর পরিবেশে স্বাচ্ছন্দ্যে ফিরে যাবেন।

প্রার্থীরা দাবি করলেও নির্বাচনী পরিবেশ বিনষ্ট হওয়ার কোনো শঙ্কা নেই বলেও মনে করেন ওই রিটার্নিং কর্মকর্তা। এখন পর্যন্ত সম্ভাব্য সহিংসতা নিয়ে কোনো প্রার্থী কোনো আনুষ্ঠানিক অভিযোগ না করলেও নির্বাচনকে কেন্দ্র করে যেকোন ধরণের বিশৃঙ্খলা মোকাবেলা করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: শাবিপ্রবিতে তৃতীয় দিনেও চলছে ছাত্রীদের আন্দোলন

তিনি বলেন, ‘ভোটকে সামনে রেখে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে মোতায়েন করা হয়ে গেছে। বিজ্ঞ ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও সবাই তাদের কার্যক্রমে নেমে গেছেন।’

প্রসঙ্গত, এর আগে হাতি প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার গত শুক্রবার রাতে একজন বিশেষ প্রার্থীকে সুবিধা দিতে ভোটকেন্দ্রগুলো থেকে সিসিটিভি ক্যামেরা খুলে ফেলা হচ্ছে বলে অভিযোগ তোলেন।

এ প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা মাহফুজা বলেন, কেন্দ্রে সিসি ক্যামেরা কাজ করবে না। কেন্দ্রে যদি সিসি ক্যামেরা কাজ করে, তাহলে তো কেন্দ্রের ভেতরে বুথের গোপনীয়তা রক্ষা হলো না। কাজেই কেন্দ্রে সিসি ক্যামেরা বন্ধ থাকবে। সব কেন্দ্রে তো নেই। যেখানে আছে সেখানে বন্ধ থাকবে।


মন্তব্য

x