মৃতদের পরিবার পাবে দেড় লাখ টাকা: নৌপ্রতিমন্ত্রী

সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী  © সংগৃহীত

ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে দেড় লাখ টাকা করে দেবে নৌ পরিবহন মন্ত্রণালয়। আর আহতদের চিকিৎসার ব্যবস্থা করবে সরকার। শুক্রবার (২৪ ডিসেম্বর) দুপুর ২টার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে আহতদের দেখতে যান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। সেখানেই তিনি সাংবাদিকদের এ কথা জানান। 

প্রতিমন্ত্রী বলেন, এ ঘটনায় এরই মধ্যে যারা মারা গেছেন, তাদের পরিবারকে আমরা দেড় লাখ টাকা করে দেব। যারা আহত আছেন তাদের সরকারের পক্ষ থেকে সব ধরনের চিকিৎসার ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন: জাবিতে দ্বিতীয়বার পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত ভর্তি কমিটির সভায়

তিনি জানান, বরিশাল মেডিকেলে আজই একটি বার্ন ইউনিট আসবে। যারা অতিরিক্ত দগ্ধ তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হবে। লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, তিন কার্যদিবসের মধ্যে তদন্ত টিম রিপোর্ট জমা দেবে।

প্রতিমন্ত্রী বলেন, তদন্ত রিপোর্ট না পাওয়া পর্যন্ত আমি বলব না যে এটা রাজনৈতিক নাশকতা কিংবা দেশবিরোধী কোনো চক্রের কাজ। যান্ত্রিক কোনো ত্রুটির কারণে এ ঘটনা ঘটেছে কিনা সেটাও তদন্তের মধ্য দিয়ে বেরিয়ে আসবে।

আরও পড়ুন: সুগন্ধার বাতাসে লাশ পোড়া গন্ধ, তীরে স্বজনদের আর্তনাদ

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে নলছিটির সুগন্ধা নদীর পোনাবালীয়া ইউনিয়নের দেউরী এলাকায় বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চের ইঞ্জিন রুম থেকে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। অগ্নিদগ্ধ হয়ে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭০ জন। ঢাকায় পাঠানো হয়েছে ১৬ জনকে। পাশাপাশি আহত হয়েছেন শতাধিক। লঞ্চটিতে পাঁচ শতাধিক যাত্রী ছিল বলে জানিয়েছেন স্ত্রীসহ প্রাণ বেঁচে যাওয়া পাথরঘাটার ইউএনও।


সর্বশেষ সংবাদ