স্নাতক পর্যন্ত শিক্ষার্থীদের লেখাপড়ার দায়িত্ব নেবে সরকার: হুইপ

হুইপ ইকবালুর রহিম
হুইপ ইকবালুর রহিম   © সংগৃহীত

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, গ্রাজুয়েশন পর্যন্ত সরকারি খরচে ছেলে এবং মেয়েদের লেখাপড়ার সমস্ত দায়িত্ব সরকার বহন করবে, এমন পরিকল্পনা গ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন।

সোমবার (২০ ডিসেম্বর) দিনাজপুর সদর উপজেলার ৬নং আউলিয়াপুর ইউনিয়নে আউলিয়াপুর নুরাণী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার ছাদ ঢালাইয়ের উদ্বোধন ও ৮৫ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর কেবিএম কলেজিয়েট হাই স্কুলের নবনির্মিত ২য় ও ৩য় তলা সম্প্রসারণ ভবনের উদ্বোধন শেষে পৃথক বক্তব্যে এসব কথা বলেন।

আরও পড়ুন: ৯৯৯-এ কল, শৌচাগারে কলেজছাত্রীর ভিডিও ধারণকারী বখাটে আটক

তিনি বলেন, শিক্ষা ব্যবস্থাকে উন্নত করে দেশকে আলোকিত করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরুষের পাশাপাশি জাতি গঠনসহ সর্বক্ষেত্রে নারীরা যাতে এগিয়ে যেতে পারে সেজন্য নারীদের অগ্রাধিকার ভিত্তিতে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। এজন্য দ্বাদশ শ্রেণি পর্যন্ত মেয়েদের বিনামূল্যে পড়াশোনার সুযোগ সৃষ্টি করে দেয়া হয়েছে।

ইকবালুর রহিম আরও বলেন, অনেক দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুসরণীয়-অনুকরণীয় নেতৃত্বে পরিণত হয়েছেন। মাথার ওপর দিয়ে ট্রেন চলবে এটা সিনেমায় ছিল, আমাদের স্বপ্ন ছিল। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন: এসএসসির ফল প্রস্তুত, যেকোন সময় প্রকাশ

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদ, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাহীনুর ইসলাম, দিনাজপুর চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন ফারুন চৌধুরী শামীম, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল আউয়াল, কেবিএম কলেজের অধ্যক্ষ জিয়াউল হুদা প্রমুখ।


সর্বশেষ সংবাদ