বদরুন্নেসার শিক্ষক রুমার জামিন

সহকারী অধ্যাপক  রুমা সরকার
সহকারী অধ্যাপক রুমা সরকার  © সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ভুয়া’ ভিডিও ছড়িয়ে উসকানির অভিযোগে গ্রেফতার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২০ ডিসেম্বর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদশ দেন। আইনজীবী মো. শাহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: যেসব বিষয় গুগলে সার্চ করলে হতে পারে বিপদ 

এর আগে গত ২০ অক্টোবর সকালে রাজধানীর বেইলি রোডের নিজ বাসা থেকে রুমা সরকারকে আটক করে র‌্যাব। এরপরই জিজ্ঞাসাবাদের জন্য তাকে নেওয়া হয় র‌্যাব সদরদপ্তরে। জিজ্ঞাসাবাদ শেষে ২১ অক্টোবর র‌্যাব বাদী হয়ে রাজধানীর রমনা থানায় রুমা সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে এবং তাকে রমনা থানায় হস্তান্তর করে। মামলা নম্বর-৩৪।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে ওইদিন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আ ন ম ইমরান খান জানিয়েছিলেন, রাজধানী পল্লবীতে শাহীন উদ্দিন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক মাধ্যমে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে অপপ্রচারের অভিযোগে রুমা সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদরদপ্তরে আনা হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে রমনা থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

আরও পড়ুন: ফেসবুকে লাইকের পরিমাণ গোপন রাখবেন যেভাবে

মামলা দায়েরের পর একইদিন রুমা সরকারকে তাকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান রুমা সরকারের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।


সর্বশেষ সংবাদ