এইচএসসির সিলেবাস ৫০ শতাংশ কমানোর দাবি শিক্ষার্থীদের

মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থী ও তাদের অভিভাবক
মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থী ও তাদের অভিভাবক  © সংগৃহীত

আগামী বছরের এইচএসসি পরীক্ষার সিলেবাস ৫০ শতাংশ কমানোর দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। মানবন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শনিবার (১৮ ডিসেম্বর) নোয়াখালীর প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ কর্মসূচি ও মানববন্ধন পালিত হয়। বেলা ১১টায় প্রেস ক্লাবের সামনের সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নিয়ে যা বলছেন বোর্ড চেয়ারম্যান

মানবন্ধনে শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা জানান, ২০২১ সালে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা সশরীরে ক্লাস করে মাত্র তিন বিষয়ের পরীক্ষা দিচ্ছেন। কিন্তু যারা ২০২২ সালে পরীক্ষা দেবে তারা মাত্র ৬ মাস ক্লাসের সুযোগ পেয়েছে। তাহলে তাদের কেন ৭০ শতাংশ সিলেবাসে পরীক্ষা নিতে হবে। তাই অবিলম্বে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস ৫০ শতাংশ কমানোর দাবি জানাচ্ছি। দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তারা।

আরও পড়ুন: এসএসসি’র ফল চলতি মাসে

মানববন্ধনে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন অভিভাবক ফখরুল ইসলাম, পরীক্ষার্থী কামরুল হাসান, তারেক আহমেদ, মো. ফাহাদ হোসেন, শান্তা আক্তার, রমিজ ফরাজী প্রমুখ।

আরও পড়ুন: এইচএসসি পরীক্ষার তৃতীয় দিনে অনুপস্থিত ৮ হাজার ২০৭ জন

মানববন্ধনে নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী সরকারি মহিলা কলেজ, চৌমুহনী সরকারি এসএ কলেজ, কবিরহাট সরকারি কলেজ, ন্যাশনাল মডেল কলেজ, মাইজদী পাবলিক কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের এইচএসসি পরীক্ষার্থীরা অংশ নেন। তাঁদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে কয়েকজন অভিভাবকও এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ