চট্টগ্রামেও মুরাদের বিরুদ্ধে মামলা

ডা. মুরাদ হাসান
ডা. মুরাদ হাসান  © সংগৃহীত

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে চট্টগ্রামেও মামলার আবেদন করা হয়েছে। আজ রবিবার (১২ ডিসেম্বর) সাইবার ট্রাইব্যুানালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটির আবেদন করেন চট্টগ্রাম জাতীয়বাদী আইনজীবী ফোরামের সভাপতি এসএম বদরুল আনোয়ার। এ মামলায় ইউটিউবার মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে হেলাল নাহিদকেও (নাহিদ রেইন্স) আসামি করা হয়েছে। 

ট্রাইব্যুনালের বিচারক তোফায়েল হাসান মামলাটি গ্রহণ করেছেন। তবে তিনি কোন আদেশ দেন নি। পরবর্তী আদালত এ বিষয়ে আদেশ দেবেন। এর আগে, ঢাকা এবং রাজশাহীতেও মামলার আবেদন করা হয়েছে। 

আরও পড়ুন- কানাডায় ঢুকতে পারলেন না ডা. মুরাদ

সামাজিক যোগযোগমাধ্যম ফেসবুকে এক টকশোতে অংশ নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমাকে নিয়ে বেফাঁস মন্তব্য, ছাত্রলীগের নেত্রীদের নিয়ে আপত্তিকর ও ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে বিতর্কিত কথা বলে সমালোচনার মুখে পড়েন ডা. মুরাদ।

আরও পড়ুন- দেশ ছেড়েছেন ডা. মুরাদ

অভিনেত্রী মাহিয়া মাহির সাথে অশ্লীল কথোপকথনের অডিও ফাঁস হলে দেশব্যাপী সমালোচনা ‍শুরু হয়। দলের ভেতর-বাইর থেকে তার পদত্যাগের দাবি ওঠে। আন্দোলনে নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে তাকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন- বিমানবন্দরে ডা. মুরাদ হাসান

একদিন পরই পদত্যাগ করেন ডা. মুরাদ। পরে তাকে জামালপুর জেলা আওয়ামী লীগের পদ থেকেও বহিষ্কার করা হয়। সর্বশেষ দেশ ত্যাগ করে কানাডায় যেতে চাইলেও সেখানে তাকে ঢুকতে দেয়নি দেশটির বিমানবন্দর কর্তৃপক্ষ। তাকে সেখান থেকে দুবাইগামী ফ্লাইটে তুলে দেন তারা। সবশেষ খবর অনুয়ায়ী, দুবাইতেও প্রবেশ করতে পারেননি ডা. মুরাদ। দেশে ফিরে আসছেন তিনি। জামালপুর-৪ আসনের এই সংসদ সদস্য এর আগে স্বাস্থ্য প্রতিমন্ত্রীরও দায়িত্ব পালন করেছিলেন।


সর্বশেষ সংবাদ