আইডিয়াল স্কুলকে আবরার ফাইয়াজের ধন্যবাদ

আবরার ফাইয়াজের শেয়ার করা প্রশ্নটি
আবরার ফাইয়াজের শেয়ার করা প্রশ্নটি  © টিডিসি ফটো

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরেবাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একদল নেতাকর্মী। এ ঘটনায় হতবাক হয়ে পড়ে পুরো দেশ। বিক্ষোভ শুরু হয় দেশজুড়ে।

হত্যার ঘটনায় মামলা হয়। গ্রেপ্তার, অভিযোগপত্র গঠনের দুই বছর পার হয়ে গেলেও এখনো বিচার কার্যক্রম শেষ হয়নি। এখন এই মামলার বিচারে উভয় পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন চলছে। ন্যায় বিচারের দাবি নিয়ে দিনের পর দিন বড় ভাইকে স্মরণ করছেন ছোট ভাই আবরার ফাইয়াজ।

আবরার হত্যার পর ওই বছরই আইডিয়াল স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণির পরীক্ষার প্রশ্নে তার পরিবারকে নিয়ে একটি অনুচ্ছেদ উল্লেখ করা হয়েছে। সে প্রশ্নের ছবি যুক্ত করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ছোট ভাই আবরার ফাইয়াজ।

ফেসবুক স্ট্যাটাসে ফাইয়াজ লিখেছেন, ‘‘আবরারকে চিরস্মরণীয় করে রাখার চেষ্টাকারী সকলের কাছে আমরা চিরকৃতজ্ঞ। আবরার আমাদের সবার। আইডিয়াল স্কুল এন্ড কলেজ, মতিঝিলের ৭ম শ্রেণির ২০১৯ সালের প্রশ্নটি।’’

পোস্টটিতে ব্যবহারকারীদের ব্যাপক প্রতিক্রিয়া দেখা গেছে। শাহনাজ শারমিন নামে মাদারীপুরের সরকারি নাজিম উদ্দিন কলেজের এক শিক্ষার্থী সেখানে লিখেছেন, প্রতিনিয়ত আমরা অনেক হত্যাকান্ডের কথা শুনি বা খবরে দেখি। অনেক খারাপ লাগে খবরগুলো দেখে। কিন্তু আবরার হত্যার খবর আর বিশেষ করে ভিডিও ফুটেজগুলো যতবার দেখেছি ততবারই চোখের পানি আটকে রাখতে পারিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x