সিআরবি একটি নান্দনিক ও ঐতিহাসিক জায়গা: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ  © সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, চট্টগ্রামের সিআরবি একটি নান্দনিক ও ঐতিহাসিক জায়গা। আজ শুক্রবার (২৩ জুলাই) নিজের ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবেশ সংরক্ষণের জন্য জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলা করার ক্ষেত্রে বলিষ্ঠ পদক্ষেপ রাখার কারণে তিনি ‘চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ’ পদকে ভুষিত হয়েছেন। সুতরাং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর হাত দিয়ে পরিবেশ নষ্ট হয় এমন কোন কাজ হবে না।

তিনি বলেন, সিআরবিতে পরিবেশ নষ্ট হোক, গাছপালা কাটা হোক সেটি আমি নিজেও ব্যক্তিগতভাবে চাই না এবং সরকার জনগণের বিপক্ষে কোনও কাজ করবে না।

পড়ুন: সরকার জনগণের বিপক্ষে কোন কাজ করবে না: তথ্যমন্ত্রী

এর আগে, গতকাল বৃহস্পতিবার (২২ জুলাই) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ অনুষ্ঠানেও চট্টগ্রামের সিআরবি নিয়ে কথা বলেছেন হাছান মাহমুদ।

কাজ করতে গেলে আলোচনা-সমালোচনা হবে বলে মনে করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, আমরা একটি বহুমাত্রিক সমাজে বসবাস করি, এখানে বিতর্ক থাকবে-সমালোচনা থাকবে। কিন্তু এটির পাশাপাশি ভালো কাজের প্রশংসাও করতে হয়। ভালো কাজের যদি প্রশংসা না হয় তাহলে যারা ভালো কাজ করে তারা কখনও উৎসাহ পাবে না।


মন্তব্য

x