নীলফামারীতে নেতানিয়াহুর কুশপুত্তলিকা দাহ করল বাসদ

নীলফামারী বাসদ
নীলফামারীতে ইসরায়েলি প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করে বাসদ  © টিডিসি ফটো

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কুশপুত্তলিকা পুড়িয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল, বাসদের নীলফামারী জেলা শাখার নেতাকর্মীরা। গতকাল পর্যন্ত ইসরায়েলের নৃশংস হামলায় গাজায় প্রাণহানি বেড়ে প্রায় ২০০ হয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে অন্তত ৫৮টি শিশু রয়েছে। ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে, এ পর্যন্ত তাদের ১০ জন নিহত হয়েছে।

ফিলিস্তিনের জেরুজালেমে আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরায়েলি বাহিনীর হামলার প্রতিবাদে আজ সোমবার (১৭ মে) বিকাল ৫টায় নীলফামারীর ডিমলা উপজেলার ডাঙ্গারহাটে বাসদের উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ করা হয়।

জেলা বাসদের আহ্বায়ক ইউনুছ আলীর  সভাপতিত্বে বক্তব্য মানববন্ধনে বক্তব্য দেন জেলা বাসদের সদস্য সচিব হামিদুল ইসলাম, জেলা বাসদের সদস্য নিরঞ্জন রায়, জেলা ছাত্র ফ্রন্টের সংগঠক জাকির হোসেন প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রসহ সাম্রাজ্যবাদী গোষ্ঠীর প্রত্যক্ষ মদদে ইসরায়েলি সৈন্যরা ফিলিস্তিনিদের ওপর নির্যাতন ও হত্যাকান্ড চালিয়ে আসছে। মধ্যপ্রাচ্যের ওপর আধিপত্য প্রতিষ্ঠা করার প্রয়োজনে ফিলিস্তিনে একটি কৃত্রিম রাষ্ট্র ইসরায়েল প্রতিষ্ঠা করে। ১৯৬৭ সালের এক যুদ্ধে জেরুজালেমের এক অংশ দখল করে  তাদের রাজধানী ঘোষণা করে ইসরায়েল। সেই সময় থেকেই প্রতি বছরই ইসরায়েল জেরুজালেম দিবস পালনের নামে ফিলিস্তিনিদের হামলা ও হত্যাকান্ড চালায়। কিন্তু যুক্তরাষ্ট্রসহ গুটিকয়েক দেশ ছাড়া পৃথিবীর অন্য কোনো দেশই জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়নি।

ইসরায়েলের সেনাবাহিনী কর্তৃক ফিলিস্তিনিদের উপর বর্বর নির্যাতন ও হত্যার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য বিশ্ববাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান বাসদ নেতা ইউনুছ আলী।


মন্তব্য

সর্বশেষ সংবাদ