আল্লামা শফী হত্যার দৃষ্টান্তমূলক বিচার চান তথ্যমন্ত্রী

আল্লামা শফী ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
আল্লামা শফী ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  © সংগৃহীত

নির্যাতনের মাধ্যমে আল্লামা শফীকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার অভিযোগ করে এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, শফী সাহেবকে যারা নির্যাতন করে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে, তাদের দৃষ্টান্তমূলক বিচার হোক।

আজ বুধবার দুপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, নির্যাতনের মাধ্যমে আল্লামা শফীর মৃত্যুর ঘটনার বিচার চেয়ে তার পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়েছিল। দীর্ঘ তদন্তের পর পিবিআই তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে।

তিনি বলেন, নির্যাতনের মাধ্যমে তাকে (আল্লামা শফী) মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার বিষয়টি স্পষ্ট। তখনকার পত্রপত্রিকায় এ বিষয়ে সংবাদ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্যাতনের বিভিন্ন চিত্র প্রকাশিত হয়েছিল।

ড. হাছান বলেন, হাটহাজারী মাদ্রাসার প্রতিষ্ঠাতা শতবর্ষী মাওলানা শফীর চরম অসুস্থতাকালে তার কক্ষ ভাঙচুর করা, হাসপাতালে নেওয়ার পথে এক ঘণ্টা গাড়ি আটকে রাখা, অক্সিজেন টিউব খুলে নেওয়া, অকথ্য ভাষায় গালিগালাজ করা -এসব সবাই দেখেছে।

আল্লামা শফীকে সজ্জন উল্লেখ করে তিনি বলেন, আমার নির্বাচনী এলাকার ও আমার পাশের ইউনিয়নের একজন আলেম ছিলেন তিনি। তার মতাদর্শ নিয়ে নানা কথা থাকলেও মানুষ হিসেবে তিনি ছিলেন সজ্জন। যারা মামলা করেছেন, তারাও আমার নির্বাচনী এলাকার মানুষ। আমি চাই, মাওলানা শফী সাহেবকে যারা নির্যাতন করে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে, তাদের দৃষ্টান্তমূলক বিচার হোক।


মন্তব্য

সর্বশেষ সংবাদ