আজিমপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত লেখক মুশতাক

দাফন
মুশতাক আহমেদ  © ফাইল ফটো

রাজধানীর আজিমপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে লেখক মুশতাক আহমেদকে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার দিকে মুশতাক আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। এর আগে এশার নামাজের পর রাজধানীর লালমাটিয়ার মিনার মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় তাঁর পরিবারের সদস্য, আত্মীয়স্বজন এবং স্থানীয় এলাকাবাসী অংশ নেন।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রচিন্তা মঞ্চের সদস্য দিদারুল ভূঁইয়া বলেন, রাজধানীর আজিমপুর কবরস্থানে মুশতাক আহমেদকে দাফন করা হয়েছে। এ সময় তার পরিবারের সদস্যরাসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

পরিবারের সিদ্ধান্তে তাঁকে আজিমপুর কবরস্থানে সমাহিত করা হয়েছে বলে জানিয়েছেন মুশতাক আহমেদের চাচাতো ভাই মো. মফিজুল ইসলাম।

আরও পড়ুন মুশতাকের মৃত্যুতে ১৩ রাষ্ট্রদূতের উদ্বেগ, সুষ্ঠু তদন্ত দাবি

প্রসঙ্গত, ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া মামলায় লেখক মুশতাক আহমেদ গ্রেপ্তারের পর ১০ মাস ধরে কাশিমপুর কারাগারে ছিলেন। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে কারাগারে তার মৃত্যু হয়। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় শহীদ তাজউদ্দিন হাসপাতাল থেকে ময়নাতদন্ত শেষে মুশতাক আহমেদের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এরপর মরদেহ মোহাম্মদপুরের বাবর রোডের আল মারকাজুল ইসলাম বাংলাদেশে রাখা হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ