শিক্ষা ব্যবস্থা দক্ষতা নির্ভর করা হবে: নওফেল

শিক্ষা ব্যবস্থা
ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল  © ফাইল ছবি

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, জ্ঞানভিত্তিক প্রযুক্তি ও দক্ষতা নির্ভর শিক্ষা ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে। রবিবার (২২ নভেম্বর) কারিগরি শিক্ষা বোর্ডে ‘কারিগরি শিক্ষার প্রচারণা’ সম্পর্কিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এই কথা বলেন।

‘কারিগরি শিক্ষা বোর্ড’ ও আইসিটি বিভাগের ‘স্টার্টআপ বাংলাদেশ’ জিটুজি পদ্ধতিতে এই চুক্তি স্বাক্ষর করে। কারিগরি শিক্ষা বোর্ডের পক্ষে চেয়ারম্যান ড. মো. মোরাদ হোসেন মোল্ল্যা এবং স্টার্টআপ বালাদেশের পক্ষে কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর টিনা জাবীন এই চুক্তি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে নওফেল বলেন, ‘যুগোপুযোগী শিক্ষা ব্যবস্থা প্রবর্তনে বর্তমান ধ্যান-ধারণা পরিবর্তন করতে হবে। এটাকে জ্ঞানভিত্তিক প্রযুক্তি ও দক্ষতা নির্ভর শিক্ষা ব্যবস্থা হিসেবে গড়ে তোলা হচ্ছে। লক্ষ্য বাস্তবায়নে কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়।’

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, চুক্তির আওতায় কারিগরি শিক্ষাকে জনপ্রিয় করতে ব্র্যান্ডিং করা হবে। কারিগরি শিক্ষার সম্প্রসারণে টক-শো, ভিডিও চিত্র নির্মাণ, ই-মার্কেটিং, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণাসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, কারিগারি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, কারিগরি শিক্ষা বোর্ডের সচিব ড. মো. জাহেদুল হাসান ও উপ-পরিদর্শক (ডিল্পোমা) বিজয় কুমার ঘোষ, উপ-পরিচালক (লার্নিং অ্যান্ড ম্যাটেরিয়াল ডেভেলপমেন্ট) মো. জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ