টিউশন ফি কমানোর দাবিতে মনিপুর স্কুলের অভিভাবকদের বিক্ষোভ

রাজধানীর মনিপুর স্কুল এন্ড কলেজে বিক্ষোভ
রাজধানীর মনিপুর স্কুল এন্ড কলেজে বিক্ষোভ  © সংগৃহীত

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পরও এই সময়ে বেতন আদায়ের অভিযোগে স্কুলের পরীক্ষার ও টিউশন ফি কমানোর দাবিতে বিক্ষোভ করছে রাজধানীর মনিপুর স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা।

আজ শনিবার(২৪ অক্টোবর) বেলা ১২ টায় স্কুলটির রূপনগর শাখার সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এতে ওই এলাকায় দেখা দিয়েছে তীব্র যানজট।

এতে অভিভাবকদের অভিযোগ, টিউশন ফি ও পরীক্ষার ফি আদায় শিক্ষার্থীদের অনলাইনে বার্ষিক পরীক্ষার আয়োজন করছে মিরপুরে অবস্থিত এই স্কুলটি। যারা এই পরীক্ষার ফি ও টিউশন ফি পরিশোধ করবে না , তাদের এই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে না বলে স্কুল থেকে জানিয়ে দেয়া হয়েছে। এছাড়া টিউশন ও পরীক্ষার ফি পরিশোধ না করলে তাদের পরবর্তী শ্রেণীতে উত্তীর্ণ করা হবে না এমন বিষয়টি অভিভাবকদের জানিয়ে দেওয়া হয়েছে।

বিক্ষুব্ধ অভিভাবকরা আরো অভিযোগ করে জানান, মহামারি করোনার সময় স্কুল বন্ধ থাকলেও বেতন বন্ধ নেই। আর অনলাইনে যে ক্লাস করা হয়, তা নিয়মিত হচ্ছে না। অথচ নিয়মিত বেতন আদায়ের জন্য তারা বিভিন্ন সময় বলে আসছে। এটা অমানবিক।

এর আগে প্রতিষ্ঠানটিতে টিউশন ফি অর্ধেক কমানোর দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন করছেন অভিভাবকরা। এ বিষয়ে অভিভাবকরা কর্তৃপক্ষের সাথে একাধিকবার বৈঠক করলেও কিন্তু কর্তৃপক্ষ তাদের দাবির প্রতি কোনো সাড়া দেয়নি।

এছাড়াও অভিভাবকরা অভিযোগ করেছেন, টিউশন ফি কমানোর দাবির আন্দোলনের যারা নেতৃত্ব দিচ্ছেন তাদের নানাভাবে হুমকি দেয়া হচ্ছে তাদের সন্তানদের ভর্তি বাতিল করা হবে এমন হুমকি দেয়া হয়েছে।

 


মন্তব্য

সর্বশেষ সংবাদ