রাজশাহীতে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ
ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ

দেশে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে রাজশাহী পুঠিয়া থানা পুলিশের উদ্যোগে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। আজ শনিবার (১৭অক্টোবর) সকাল ১০টায়  বিড়ালদহ কলেজ মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে  ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন হতে হবে।

এ সময় এতে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে ধর্ষণ ও নারী নির্যাতনের ন্যায় কয়েকটি জঘন্য ও ঘৃণ্য অপরাধের পরিপ্রেক্ষিতে যুব সমাজের মধ্যে এবং সোস্যাল মিডিয়ায় বেশ প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। সামগ্রিক চলমান দেশের সামাজিক শৃঙ্খলা ও শান্তি নিশ্চিতকল্পে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় সর্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা এবং আন্তরিকতার সঙ্গে কাজ করছে বাংলাদেশ পুলিশ। একইভাবে সর্বোচ্চ গুরুত্ব ও নিষ্ঠার সঙ্গে সর্বোচ্চ মান বজায় রেখে প্রতিটি মামলার তদন্ত কার্যক্রম সম্পন্ন করছে পুলিশ।

তারা আরও বলেন, দ্রুততম সময়ের মধ্যেই এসব মামলার তদন্ত সম্পন্ন করে বিচারের জন্য তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আদালতের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে এসব ঘৃণ্য অপরাধীর যথোপযুক্ত শাস্তি নিশ্চিত হবে।

অনুষ্ঠানে রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার, পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুঠিয়া থানার অফিসার ইনচার্জ, বিড়ালদহ কলেজের অধ্যক্ষসহ সংশ্লিষ্ট আরও অনেকে উপস্থিত ছিলেন। 

 


মন্তব্য