জেড আই পান্নার নাম মামলা থেকে বাদ দিতে বাদীর আবেদন

জেড আই খান পান্না
জেড আই খান পান্না  © সংগৃহীত

হত্যাচেষ্টা মামলায় ‘ভুলে’ আসামি করায় এজাহার থেকে জেড আই খান পান্নার নাম বাদ দিতে আবেদন করেছেন মামলার বাদী মো. বাকের। সোমবার (২১ অক্টোবর) খিলগাঁও থানার ওসির কাছে লিখিত আবেদন করেছেন তিনি। মো. বাকের দাবি করেছেন, অজ্ঞতা ও ভুলবশত তিনি জেড আই খান পান্নাকে করেছিলেন তিনি।

১৭ অক্টোবর খিলগাঁও থানায় হত্যা চেষ্টা মামলাটি করা হয়। মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই খিলগাঁওয়ের মেরাদিয়া বাজারের পশ্চিমে শুক্কুর আলী গার্মেন্টস মোড়ে ছাত্রজনতার আন্দোলনে অংশ নেন বাদী মো. বাকেরের ছেলে মো. আহাদুল ইসলাম। এ সময় পুলিশ, বিজিবি, র‍্যাবসহ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন এবং ১৪–দলীয় জোটের নেতা–কর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্রসহ ককটেল ও সাউন্ড গ্রেনেড বিস্ফোরণ ঘটান এবং আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি চালান। এ ঘটনায় করা মামলায় এক নম্বর আসামি করা হয় সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে। জেড আই খান পান্নাকে করা হয় এজহারের ৯৪ নম্বর আসামি।

আরো পড়ুন: আইনজীবী জেড আই খান পান্নার বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

তবে মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না। পুলিশ রিপোর্ট দাখিল পর্যন্ত তাকে জামিন দেয়া হয়। সোমবার (২১ অক্টোবর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি সৈয়দ এনায়েত হোসেন বেঞ্চ তাকে জামিনের আদেশ দেন। 

জেড আই খান পান্না বলেন, আমি মনে করি রাজনৈতিক উদ্দেশ্যে এই মামলা দেওয়া হয়নি। ব্যক্তি স্বার্থে কেউ অতি উৎসাহী হয়ে মামলা দিয়েছে। এই মামলা আমাকে খুব কষ্ট দিয়েছে, খুব পীড়া দিয়েছে।

 

 


সর্বশেষ সংবাদ