‘বিতর্কিত’ ম্যাজিস্ট্রেট ঊর্মি কোথায়? দেশত্যাগে নিষেধাজ্ঞার চিঠি

তাপসী তাবাসসুম ঊর্মি
তাপসী তাবাসসুম ঊর্মি  © সংগৃহীত

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও গণ-অভ্যুত্থান নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিতর্কিত মন্তব্য করে সাময়িক বরখাস্ত হন লালমনিরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম ঊর্মি। তিনি এখন কোথায় আছেন, এ বিষয়ে সরকারের কাছে কোনো তথ্য নেই। কেউ বলছেন তিনি দেশত্যাগ করেছেন, আবার কেউ বলছেন আত্মগোপনে আছেন। এ অবস্থায় তার দেশত্যাগে নিষেধাজ্ঞা দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে চিঠি পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সোমবার (১৪ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিবের কাছে এক চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম ঊর্মির দেশত্যাগের নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া নির্দেশনা দেওয়া হয়েছে।

ফেসবুকে নিজের আইডিতে বিতর্কিত পোস্ট করার পর দেশজুড়ে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে ৬ অক্টোবর তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বা ওসডি করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। একদিন পর ৭ অক্টোবর তাকে সাময়িক বরখাস্ত করে সরকার।

আরও পড়ুন: নিহত আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ বললেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ঊর্মি

জানা যায়, তাপসী তাবাসসুম ঊর্মি ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার সদর ইউনিয়নের নসিবপুর গ্রামের মো. ইসমাইল হোসেনের মেয়ে। তার বাবা ময়মনসিংহের মুক্তাগাছা শহীদ স্মৃতি কলেজের সাবেক ভাইস প্রিন্সিপাল হিসেবে কর্মরত ছিলেন।

এ ছাড়া তিনি ময়মনসিংহ নগরীর ঐতিহ্যবাহী আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় ও কলেজসহ বিভিন্ন সরকারি কলেজে শিক্ষকতা করেছেন। তবে বর্তমানে তিনি অবসর জীবন যাপন করছেন।


সর্বশেষ সংবাদ