বন্যার ভয়াবহতা, এখনো অচল ২৫৪ টাওয়ার

মোবাইল নেটওয়ার্ক
মোবাইল নেটওয়ার্ক  © টিডিসি ফটো

স্মরণকালের ভয়াবহ বন্যায় এখনও পানিবন্দী দক্ষিণাঞ্চলের অনেক স্থান। অনেকের ঘরবাড়ি ভেসে গেছে। জীবন বাঁচাতে ঠাঁই নিয়েছেন আশ্রয় কেন্দ্রে। সবমিলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ভারত থেকে নেমে আসা ঢল ও টানা বৃষ্টির কারণে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।  

এ অবস্থায় বন্যাকবলিত ১১ জেলায় এখনো অচল অবস্থায় রয়েছে বিভিন্ন অপারেটরের ২৫৪টি মোবাইল নেটওয়ার্ক টাওয়ার। শনিবার (৩১ আগস্ট) সকালে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

সংস্থাটির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মুস্তাফিজুর রহমান বলেন, শনিবার সকালে ৯টা পর্যন্ত হালনাগাদকৃত তথ্য অনুযায়ী বন্যাকবলিত ১১ জেলায় ১৪ হাজার ৫৫১টি টাওয়ারের মধ্যে ১৪ হাজার ২৯৭টি টাওয়ার সচল রয়েছে। বাকিগুলো এখনো সচল করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, অচল টাওয়ারের মধ্যে সবচেয়ে বেশি ফেনী জেলায়। এই এলাকায় ৬৫৩টি টাওয়ারের মধ্যে এখনো ৭২টি অচল। এদিকে ফেনী ছাড়াও টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত অন্য জেলাগুলো হচ্ছে―নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, খাগড়াছড়ি, হবিগঞ্জ, মৌলভীবাজার, সিলেট ও কক্সবাজার।


সর্বশেষ সংবাদ