বানের পানির তীব্র চাপ, ভেঙে গেছে নোয়াখালীর মুছাপুর রেগুলেটর

বানের পানির তীব্র চাপ, ভেঙে গেছে নোয়াখালীর মুছাপুর রেগুলেটর
বানের পানির তীব্র চাপ, ভেঙে গেছে নোয়াখালীর মুছাপুর রেগুলেটর  © ফাইল ছবি

প্রবল বর্ষণ এবং উজানের ঢলে নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নের ২৩ ভেন্ট রেগুলেটর ভেঙে গেছে। এর ফলে কোম্পানীগঞ্জ, কবিরহাট, ফেনীর সোনাগাজী ও দাগনভূঞাসহ আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সোমবার (২৬ আগস্ট) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, পানির তোড়ে রেগুলেটর দেবে গিয়ে কপাট ভেঙে গেছে। ভাটার সময় বন্যার পানি নামলেও জোয়ারের সময় এখন লোকালয়ে পানি প্রবেশ করতে পারে। বিষয়টি নিয়ে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং টিমসহ কাজ করা হচ্ছে। 

আরও পড়ুন: লক্ষ্মীপুর ও নোয়াখালীর সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি

মুছাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আইয়ুব আলী জানান, তীব্র পানির চাপ সহ্য করতে না পেরে রেগুলেটর ভেঙে গেছে। আমাদের মুছাপুর ক্লোজার শেষ। স্থানীয় মানুষজন কান্নাকাটি করছে। সবাই অসহায় হয়ে পড়েছে। জোয়ার হলে এখন পুরো কোম্পানীগঞ্জ ভেসে যাবে। আল্লাহ ছাড়া আমাদের আর কোনো উপায় নেই। 

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার হোসেন পাটোয়ারী জানান, মুছাপুর রেগুলেটরটি ক্ষতিগ্রস্ত হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের ইঞ্জিনিয়ারদের কাজের সুবিধার্থে রেগুলেটরের আশপাশের এলাকায় ভিড় না করার জন্য সবিনয় অনুরোধ করছি।


সর্বশেষ সংবাদ