প্রশ্নফাঁসে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে হাইকোর্টের শরণাপন্ন হব: ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক (সুমন)
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক (সুমন)  © সংগৃহীত

প্রশ্নফাঁসের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে হাইকোর্টের শরণাপন্ন হওয়ার ঘোষণা দিয়েছেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক (সুমন)। মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে বিসিএসসহ বিভিন্ন চাকরি পরীক্ষার প্রশ্নফাঁস নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, প্রশ্নফাঁসের মাধ্যমে কারা প্রশাসনে ঢুকেছে বের করতে হবে। কার কার আমলে প্রশ্নফাঁস হয়েছে সেটা বের করতে হবে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যদি কোনো ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে হাইকোর্টের শরণাপন্ন হব। প্রশ্নফাঁসের মাধ্যমে কারা কারা প্রশাসনে ঢুকেছেন, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

ব্যারিস্টার সুমন আরও বলেন, একজন এমপি হিসেবে, একজন ব্যারিস্টার হিসেবে আমি মনে করি, এটা জাতির সামনে নিয়ে আসা আমার দায়িত্ব। আপনাদের (সাংবাদিক) মাধ্যমে এটা ছড়িয়ে দিতে চাই। আমি দেখতে চাই কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। না হলে মাননীয় প্রধানমন্ত্রী ও চিফ জাস্টিসের কাছে যাব। কেননা এভাবে একটা দেশ চলতে পারে না।

প্রশ্নফাঁস তদন্তে কমিটি গঠনের সমালোচনা করে সুমন বলেন, ‘যারা চোর, পুলিশ তাদের ধরবে। কমিটি করার দরকার কী। কমিটি করা মানে ঘটনা হজম করার জন্য সময় নেওয়া।’ 

এর আগে, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীন বিসিএসের ক্যাডার এবং নন-ক্যাডার নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন সিয়াম আবেদ আলীসহ মোট ১৭ জন। গ্রেপ্তারদের মধ্যে সাতজনই পিএসসির সাবেক ও বর্তমান কর্মী। তাদের মধ্যে পিএসপির দুইজন উপপরিচালক ও একজন সহকারী পরিচালক রয়েছেন।

এই চক্রটি প্রায় এক যুগ ধরে পিএসসির অধীনে বিসিএসসহ বিভিন্ন পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত বলে রোববার বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোরে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রচারিত হয়। সেখান এই চক্রের ছয়জনের ছবি প্রকাশ করা হয়। তাদের মধ্যে আবেদ আলী ও তার পরিবারের বিলাসবহুল জীবনযাপনের বিভিন্ন ছবি ফেইসবুকে ঘুরতে থাকে। এরপরই চক্রটিকে ধরতে অভিযানে নামে সিআইডি।

 

সর্বশেষ সংবাদ