ট্রেনে ঈদযাত্রার শেষদিনের টিকিট বিক্রি শুরু

ট্রেনে ঈদযাত্রার শেষদিনের টিকিট বিক্রি শুরু
ট্রেনে ঈদযাত্রার শেষদিনের টিকিট বিক্রি শুরু  © সংগৃহীত

ঈদ কেন্দ্র করে সমাজের প্রায় সব শ্রেণির মানুষের থাকে নানা আয়োজন। এর মধ্যে অন্যতম হলো ঈদে বাড়ি ফেরা। ঈদুল ফিতর উপলক্ষে রোববার (২৪ মার্চ) থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। অনলাইনেই মিলবে সব টিকিট। সকাল ৮ টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। পূর্বাঞ্চলে চলাচল আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি শুরু হবে।

শনিবার (৩০ মার্চ) শেষ হবে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। এ দিন যারা অগ্রিম টিকিট নিচ্ছেন তারা ৯ এপ্রিল ভ্রমণ করতে পারবেন।  এর মধ্যদিয়ে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শেষ হবে।

এরপর দ্বিতীয় ধাপে আগামী ৩ এপ্রিল থেকে মিলবে ঈদযাত্রার ফিরতি টিকিট। যা চলবে ৯ এপ্রিল পর্যন্ত। যাত্রীরা ঈদের অগ্রিম যাত্রা ও ফেরত যাত্রার ক্ষেত্রে সর্বোচ্চ একবার করে টিকিট ক্রয় করতে পারছেন। একজন যাত্রী সর্বাধিক চারটি টিকিট কিনতে পারবেন। এই টিকিট রিফান্ড করা যাবে না। 

এছাড়া আন্তঃনগর ট্রেনের সব আসন বিক্রি শেষে বরাদ্দকৃত সাধারণ শ্রেণির মোট আসনের ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হবে। রেলে যাত্রীদের নিরাপদে ভ্রমণ করতে অগ্নি নিরাপত্তাসহ সার্বিক প্রস্তুতি শেষ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। 

যাত্রীদের নির্বিঘ্নে প্লাটফর্মে প্রবেশ ও জনভোগান্তি এড়াতে কমলাপুর রেলওয়ে স্টেশন, বিমানবন্দর রেলওয়ে স্টেশন, ক্যান্টনমেন্ট স্টেশন এবং জয়দেবপুর জংশনে বাঁশের ব্যারিকেড তৈরি করা হয়েছে। আগের ঈদগুলোতে পাঁচ দিনের টিকিট বিক্রি করলেও এবারই সাত দিনের টিকিট বিক্রি করছে রেলওয়ে। ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের এই ট্রেন যাত্রার টিকিট বিক্রি শুরু হয়েছে গত ২৪ মার্চ।

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ আসে খুশি আর আনন্দের বার্তা নিয়ে। লাখ লাখ কর্মজীবীরা স্বজনদের সঙ্গে ঈদ করতে গ্রামের বাড়ি ছুটে যান।


সর্বশেষ সংবাদ