বিশ্বসাহিত্য কেন্দ্রের ৪৫ বছর পূর্তিতে বর্ণাঢ্য শোভাযাত্রা

বিশ্বসাহিত্য কেন্দ্রের বর্ণাঢ্য শোভাযাত্রা
বিশ্বসাহিত্য কেন্দ্রের বর্ণাঢ্য শোভাযাত্রা  © সংগৃহীত

আলোকিত মানুষ গড়ার প্রতিষ্ঠান বিশ্বসাহিত্য কেন্দ্রের ৪৫ বছর পূর্তি উপলক্ষে দিনব্যাপী আয়োজনের সূচনা হয়েছে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সংশ্লিষ্ট ব্যক্তি, সদস্য, পাঠক ও শুভানুধ্যায়ীসহ শিষ্টজনরা এ আয়োজনে অংশ নিয়েছেন।

শোভাযাত্রাটি বাংলামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রের সামনে গিয়ে শেষ হয়। এর সামিনে ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, জাফর ইকবাল, ফরিদুর রেজা সাগর, শাইখ সিরাজসহ অন্যরা। বিভিন্ন থিমের ওপর ভিত্তি করে ২৩টি অংশে বিভক্ত এ আয়োজন।

৪৫ বছর পূর্তি উপলক্ষে প্রীতি সম্মেলনের নিমন্ত্রণপত্রে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ লিখেছেন, এদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত আপনি যতবার খুশি এবং যতক্ষণ খুশি উৎসবে উপস্থিত থেকে অন্তরঙ্গ সান্নিধ্য দিয়ে দিনটিকে আনন্দমধুর করে তুলবেন।

আরো পড়ুন: পছন্দের মানুষকে ‘ভালোবাসি’ বলে দেয়ার দিন

বিশ্বসাহিত্য কেন্দ্রের যাত্রা শুরু হয় ১৯৭৮ সালের ১৭ ডিসেম্বর। সেদিন আবদুল্লাহ আবু সায়ীদের সঙ্গে পাঠচক্রে অংশ নিয়েছিলেন ১৫ জন। সবাই সপ্তাহে একটি বই পড়তেন, আলোচনা করতেন। পরে এ যাত্রায় সঙ্গী হন আরও অনেকে। পরে ইন্দিরা রোড থেকে বাংলামোটরের ১৭ ময়মনসিংহ রোডে চলে আসে।


সর্বশেষ সংবাদ