আইআইইউসি’র বিওটি চেয়ারম্যান নদভীর বিরুদ্ধে মামলা

অধ্যাপক ড. আবু রেজা মোহাম্মদ নেজামদ্দিন নদভী
অধ্যাপক ড. আবু রেজা মোহাম্মদ নেজামদ্দিন নদভী  © ফাইল ছবি

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) চেয়ারম্যান ও চট্টগ্রাম-১৫ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মোহাম্মদ নেজামদ্দিন নদভীর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। মামলায় তার স্ত্রী রিজিয়া রেজাকেও আসামি করা হয়েছে।

বুধবার চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা হয়। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ মামলাটি গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এ মামলা করা হয়েছে।

জানা গেছে, নদভীর বিরুদ্ধে গত ৩১ ডিসেম্বর চুনতী সিরাতুন্নবী (সা.) মাহফিলে ১ কোটি টাকা অনুদানের ঘোষণা, দলীয় সমর্থকের ছেলেকে চাকরি এবং অন্য এক সমাবেশে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে স্কলারশিপ প্রদানের ঘোষণা দেওয়ার অভিযোগ আনা হয়।

এ মামলার দুই নম্বর আসামি নদভীর স্ত্রী রিজিয়া রেজা চৌধুরী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে লোহাগাড়া উপজেলার পুটিবিলা তাঁতিপাড়ার এক সমাবেশে ২ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন বলে অভিযোগ করা হয়। এ নিয়ে গত ২ জানুয়ারি স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য এমএ মোতালেব নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, এ ঘটনায় আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।


সর্বশেষ সংবাদ