মানহানিকর বক্তব্য প্রত্যাহারে ডা. সংযুক্তাকে সেন্ট্রাল হাসপাতালের আইনি নোটিশ

ডা. সংযুক্তাকে সেন্ট্রাল হাসপাতালের আইনি নোটিশ
ডা. সংযুক্তাকে সেন্ট্রাল হাসপাতালের আইনি নোটিশ  © সংগৃহীত

নবজাতকসহ মাহবুবা রহমান আঁখির মৃত্যুর ঘটনায় নিজেকে নির্দোষ দাবি করে সেন্ট্রাল হাসপাতাল নিয়ে ‘মানহানিকর’ বক্তব্য প্রত্যাহার করতে ডা. সংযুক্ত সাহাকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে। সাত দিনের মধ্যে বক্তব্য প্রত্যাহার না করলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে বলে জানিয়েছেন হাসপাতালটির ম্যানেজার মামুনুর রশীদ।

বৃহস্পতিবার (২২ জুন) আইনজীবী মোহাম্মদ মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

নোটিশে বলা হয়েছে, সংবাদ সম্মেলনে সেন্ট্রাল হাসপাতালে মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের চিকিৎসা নিয়ে বেশকিছু মিথ্যা ও বিভ্রান্তিকর বক্তব্য দিয়েছেন ডা. সংযুক্তা সাহা। আখি তার রোগী নন এবং হাসপাতাল তার সম্পর্কে মিথ্যা বিবৃতি দিয়েছে উল্লেখ করেছেন। তিনি অভিযোগ করেছেন, হাসপাতাল তার কাছ থেকে কোনো সম্মতি নেয়নি এবং প্রশ্ন তোলেন যে অপারেশনের সময় তিনি উপস্থিত না থাকলে কীভাবে এ ঘটনার জন্য তাকে দায়ী করা যেতে পারে।

এসব বক্তব্য শুধু ভিত্তিহীনই নয়, হাসপাতালের সুনামও ক্ষুণ্ন করছে। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ ছাড়াই তার বাসভবনে একটি সংবাদ সম্মেলন করেন। তিনি শর্তাবলি লঙ্ঘন করেছেন এবং এমনভাবে কাজ করেছেন যা হাসপাতালের ব্র্যান্ড এবং সুনামকে ক্ষতিগ্রস্ত করেছে।

মঙ্গলবার রাজধানীর পরীবাগের বাসায় সংবাদ সম্মেলনে ডা. সংযুক্তা সাহা দাবি করেছেন, নবজাতক ও মায়ের মৃত্যুর ঘটনায় রাজধানীর সেন্ট্রাল হাসপাতাল তার নাম ব্যবহার করে অনিয়ম করেছে। তিনি বলেন, ‘বিশ্বাস করেন, সেন্ট্রাল হাসপাতাল আমার নাম ব্যবহার করে অনিয়ম করেছে। তারা এমন অনিয়ম করবে, আমি ভাবতেও পারিনি।’

তিনি আরও বলেন, আঁখি যখন হাসপাতালে, তখন আমি দেশে ছিলাম না। আমার কাছে টিকিট ও বোর্ডিং পাস আছে। আমি ভিডিও কলেও অপারেশন মনিটরিং করিনি। সব মিথ্যা।

আরও পড়ুন: নীলক্ষেতে গ্রেপ্তার শিক্ষার্থীদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

এর আগে কুমিল্লার তিতাস উপজেলা থেকে গত শুক্রবার রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে প্রসবের জন্য আনা হয়েছিল আঁখিকে। তিনি রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে অধ্যাপক ডা. সংযুক্তা সাহার তত্ত্বাবধানে ছিলেন। তবে স্বাভাবিক প্রসবের পরিবর্তে আঁখির অস্ত্রোপচার করা হয়। সেই অস্ত্রোপচারও করেন অন্য চিকিৎসক। প্রসবের রাতেই নবজাতকের মৃত্যু হয়।

ভুল চিকিৎসায় সদ্যোজাত সন্তানের মৃত্যুর সাত দিনের মাথায় মা মাহবুবা রহমান আঁখিও মারা যান। রোববার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তার মৃত্যু হয়।


সর্বশেষ সংবাদ