১০ বছরেও বিচার হয়নি ত্বকী হত্যাকাণ্ডের, আইভীর আক্ষেপ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী  © সংগৃহীত

হত্যাকাণ্ডের ১০ বছরেও মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচার না হওয়ায় আক্ষেপ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেছেন, ১০ বছর ধরে আমরা শান্তিপূর্ণভাবে ত্বকী হত্যার বিচার চাচ্ছি। নারায়ণগঞ্জ শহরে আমরা বিশৃঙ্খলা চাই না। ত্বকী হত্যার বিচার অবশ্যই হবে। 

শুক্রবার (১৮ মার্চ) নারায়ণগঞ্জ শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগারে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র আইভী। এদিন ত্বকী হত্যার ১০ বছর উপলক্ষে চুনকা পাঠাগারে চিত্রপটে ত্বকী প্রতিপাদ্যে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়। 

মেয়র আইভী বলেন, আমি সরকারের কাছে ত্বকীসহ সব হত্যাকাণ্ডের বিচারের দাবি জানাই। আমাদের মুক্তি দেন। আমরা এই ওসমানীয় সাম্রাজ্যের হাত থেকে মুক্তি চাই।

তিনি বলেন, অনেক প্রাণের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশ। সেই বাংলাদেশে আমাদের সন্তান হত্যা হবে তা চাই না। একটি দেশে অনেক কিছু হয়। অপরাধ কখনো বেড়ে যায়, কখনো কমে। সরকারের দায়িত্ব সেগুলো দমন করে সাধারণ মানুষকে স্বস্তি দেওয়া। এই দেশে যারা স্বাধীনতার সপক্ষের শক্তি তারা বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা নিয়ে এ দেশকে গড়তে চাই।

আরও পড়ুন: সনির নামে বুয়েট ছাত্রী হল

মেয়র বলেন, এটা ১৯৮১ নয়, এটা ২০২৩। সুতরাং চল্লিশ বছর যাবৎ যারা এই শহরকে শাসন করছেন, এখনো আপনাদের হুমকি ধামকি মানুষ মেনে নিবে, তা হবে না। কথা বলার আগে ১০ বার চিন্তা করে কথা বলবেন। আপনার ছেলেপেলে, চ্যালা চামচাদের বলে দিবেন, মানুষের ধৈর্যের বাঁধ আছে। শান্তিপূর্ণভাবে ত্বকী হত্যার বিচার চাচ্ছি।

‘‘নারায়ণগঞ্জ শহরে কাজ করে যাচ্ছি চারটা নির্বাচন করেছি ষড়যন্ত্রের মধ্য দিয়েই। একটা নির্বাচনে পাস করেও বিজয় মিছিল করিনি। তার মানে এই নয় যে আপনাদের কিছু করতে বা বলতে পারব না। আপনি যেমন হুমকি দেন এই করে ফেলবেন সেই করে ফেলবেন, আপনারও আমি বারোটা বাজিয়ে দিতে পারি। কিন্তু এই বিশৃঙ্খলা শহরে আমি চাই না।’’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নিহত ত্বকীর বাবা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, ‘চিত্রপটে ত্বকী’ পর্ষদের আহ্বায়ক শিল্পী জাহিদ মুস্তাফা, নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের অধ্যক্ষ শামসুল আলম আজাদ, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়সহ নারায়ণগঞ্জের রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

গত ৬ মার্চ নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ১০ বছর পূর্ণ হয়েছে। ২০১৩ সালের আজকের দিনে ত্বকীকে অপহরণ করা হয়। পরে ৮ মার্চ শীতলক্ষ্যা নদীতে পাওয়া যায় তার মরদেহ। আলোচিত এ হত্যাকাণ্ডে এখনও পর্যন্ত মামলার অভিযোগপত্র দাখিল করা হয়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যাদের গ্রেপ্তার করেছিল তারা জামিনে আছেন।


সর্বশেষ সংবাদ