ফেসবুক কমেন্টের জেরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

সংঘর্ষের ঘটনায় আহত এক ছাত্রলীগ কর্মী
সংঘর্ষের ঘটনায় আহত এক ছাত্রলীগ কর্মী  © সংগৃহীত

ফেসবুক স্ট্যাটাসে কমেন্ট করা নিয়ে পিরোজপুরের নাজিরপুরে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দুই দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে এক ব্যবসায়ীসহ ১৫ নেতা-কর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে উপজেলার সদর বাজারে ও এর আগের দিন সোমবার রাতে উপজেলার চাঁদকাঠী বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ মো. আল আমীন এবং নাজিরপুর ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা ছাত্রলীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক শান্ত ইসলাম শোভনের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয়।

আরো পড়ুন: তালা ভেঙে সিলগালা কক্ষে অবস্থান চমেক ছাত্রলীগের, আতঙ্কে শিক্ষার্থীরা

এ ঘটনায় আহতরা হলেন- উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শান্ত ইসলাম শোভন (২৫), তার অনুসারী নাহিদ হাসান ফয়জুল্লাহ (২২), মাহীনুর মল্লিক (৩৫), নাজমুল মল্লিক (২৮) ও শুভ্র মল্লিক (১৯) এবং আল আমীনের অনুসারী নিমাই বড়াল (২০), অভিজিৎ বড়াল (২৩), শুভ মন্ডল (২২), নাইম (২২), রনি মল্লিক (২২), মেহেদী হাসান (২০), মিরাজ (১৮)। এছাড়া,দু'পক্ষের হামলায় সদর বাজারের ব্যবসায়ী মো. মিজানুর রহমান শেখ শিশির (৫০) গুরুতর আহত হয়েছেন।

আহত ছাত্রলীগ নেতা শোভন বলেন, সোমবার রাতে ছাত্রলীগের কতিপয় কর্মীকে ছাত্রলীগের উপজেলা কমিটির এক গ্রুপ আটকে রাখে। এ খবর পেয়ে সেখানে গিয়ে তিনি বিষয়টি মিটমাট করে দেন। এমনকি বিষয়টি আজ দুপুরে আ’লীগের জ্যেষ্ঠ নেতাদের মাধ্যমে মীমাংসা হওয়ার কথা ছিল। কিন্তু তিনি বাড়ির উদ্দেশে রওনা হলে ছাত্রলীগের উপজেলা কমিটির দুই নেতার ঘনিষ্ঠজন হিসাবে পরিচিত দেউলবাড়ি ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক পিয়াস শিকদার ও তার ভাই সাবেক ছাত্রদল নেতা পিয়াল শিকদারসহ ১০-১৫ জন তার ওপর হামলা চালায়।

আরো পড়ুন: ঢাবিতে এক বছরে ছাত্রলীগের নির্যাতনের শিকার সাংবাদিকসহ ২৭ শিক্ষার্থী

তবে হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আল আমীন বলেন, শোভনের নেতৃত্বে গতকাল সোমবার রাতে চাঁদকাঠী বাজারে ছাত্রলীগের কর্মীদের ওপর হামলা চালিয়ে আহত করাসহ তাদের মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ ঘটনার জেরে তারা আজ শোভনকে মারধর করেছে। 

নাজিরপুর উপজেলার ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু বলেন, মঙ্গলবার সকালে দুই গ্রুপকে নিয়ে বসে আগের দিনের ঘটনা মিটমাট করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সেখান থেকে বের হওয়ার পর দু’গ্রুপ আবার সংঘর্ষে লিপ্ত হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. তরিকুল ইসলাম চৌধুরী তাপস বলেন, ফেসবুকের একটি স্ট্যাটাসে কমেন্ট করা নিয়ে দু’পক্ষের মধ্যে এ সংঘর্ষ হয়েছে। বিষয়টি সাংগঠনিকভাবে মিটমাট করে দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ