রাষ্ট্রপতি বানান প্রধানমন্ত্রী: মান্না

বিএনপির সঙ্গে গণতন্ত্র মঞ্চের লিয়াজোঁ কমিটির বৈঠক
বিএনপির সঙ্গে গণতন্ত্র মঞ্চের লিয়াজোঁ কমিটির বৈঠক  © সংগৃহীত

ব্যক্তিগভাবে কে রাষ্ট্রপতি হলেন, না হলেন— খুব বেশি পার্থক্য ভেরি করে না। রাষ্ট্রপতির ফাংশন ও ডিউটি ডিফারেন্ট। তবে ন্যাক্কারজনক অশ্লীল একটা বিষয় হয়েছে যে, বুঝা গেলো প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি বানান। একটা রেজ্যুলেশন নিয়ে বলা হলো যে, উনি (প্রধানমন্ত্রী) যাকে মনে করেন তাকে দেবেন বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। 

আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে বিএনপির সঙ্গে গণতন্ত্র মঞ্চের লিয়াজোঁ কমিটির বৈঠকের পর আওয়ামী লীগের সংসদীয় সভায় ‘নতুন রাষ্ট্রপতি’র মনোনয়ন প্রক্রিয়া নিয়ে সমালোচনা করেছেন তিনি।  

আরও পড়ুন: বুয়েটের সাবেক ছাত্র নিখোঁজ, মা বললেন— ছেলেকে ছাড়া আমি বাঁচবো না

বর্তমান প্রধানমন্ত্রীকে স্বেচ্ছাচারি বলে মন্তব্য করে মাহমুদুর রহমান মান্না বলেন, মিনিমাম যে একটা ডেকোরাম আছে, একটা ইলেকশন হয়, ভোট হয়, সব জিনিসকে পদদলিত করা হল। এ থেকে বুঝা যাচ্ছে যে, নির্বাচনে জেতার জন্যও একরকম করবে, এখান থেকে তার একটা প্রমাণ পাওয়া যাবে।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে আজ বিকালে বিএনপি ও গণতন্ত্র মঞ্চের লিয়াজোঁ কমিটির নেতারা বৈঠকে বসেন। বৈঠকে চলমান যুগপৎ আন্দোলনের কর্মসূচি ও আন্দোলনের দাবিগুলো নিয়ে একটি যৌথ ঘোষণার খসড়া প্রণয়ন নিয়ে আলোচনা হয়। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের সভাপতি শেখ রফিকুল ইসলাম বাবলু ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়কারী হাসনাম কাইয়ুম ছিলেন।