শিক্ষামন্ত্রীর আশ্বাসে সড়ক ছাড়লেন নিবন্ধনধারীরা

আন্দোলনকারীরা
আন্দোলনকারীরা  © ফাইল ফটাে

শিক্ষামন্ত্রী দীপু মনির আশ্বাসের পর বেসরকারি শিক্ষক নিবন্ধন (এনটিআরসিএ) সনদধারীরা শাহবাগের সড়ক ছেড়ে দিয়েছেন। বুধবার (২১ ডিসেম্বর) বেলা ৪টার দিকে তারা অবরোধ প্রত্যাহার করেন। 

জানা গেছে, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেখা করার আশ্বাস দেওয়ায় বিক্ষোভকারীরা শাহবাগের সড়ক ছেড়ে দিয়ে যাদুঘরের সামনে অবস্থান নিয়েছেন। আন্দোলনকারীদের পক্ষে আমির হোসেন, জি এম ইয়াসিন ও ওমর ফারুক শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য শিক্ষা মন্ত্রণালয়ে গেছেন।

এর আগে বুধবার সকাল সাড়ে দশটার দিকে নিবন্ধনধারী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে দেখা করার উদ্দেশ্যে রওনা হন। এ সময় শাহবাগ মোড়ে পুলিশ তাদের বাধা দিলে সাড়ে ১২ টার দিকে তারা শাহবাগ মোড় অবরোধ করে বসে পড়েন। এতে দুই পাশের গাড়ি চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়।

সড়কে অবস্থান নিয়ে তারা 'সনদ যার, চাকরি তার', 'প্যানেল ভিত্তিক নিয়োগ চাই', 'প্যানেল নিয়ে দুর্নীতি, মানি না, মানবো না', 'গণবিজ্ঞপ্তির নামে প্রহসন, মানি না মানবো না' ইত্যাদি বলে শ্লোগান দিতে থাকেন।

এর আগে গত ৫ জুন থেকে প্যানেল ভিত্তিক নিয়োগের দাবিতে শাহবাগ জাতীয় গণগ্রন্থাগার অধিদপ্তরের সামনে গণ-অনশন শুরু করে। আজ বুধবার (২১ডিসেম্বর) তাদের অনশনের ২০০ তম দিন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তারা এ অনশন করে থাকেন।

আন্দোলনকারীদের তিন দফা দাবির মধ্যে রয়েছে-এক আবেদনে সব নিবন্ধনধারী চাকরি প্রত্যাশীদের প্যানেল ভিত্তিক নিয়োগ দিতে হবে, সব নিবন্ধনধারীদের স্ব স্ব নীতিমালায় নিয়োগ না হওয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা বন্ধ রাখতে হবে এবং ইনডেক্সধারীদের গণবিজ্ঞপ্তির অন্তর্ভুক্ত না করে আলাদা বদলির ব্যবস্থা করতে হবে।


সর্বশেষ সংবাদ