মেডিকেলের দ্বিতীয় মাইগ্রেশনের তালিকা প্রকাশ আজ

মেডিকেল শিক্ষার্থী
মেডিকেল শিক্ষার্থী  © ফাইল ছবি

দেশের সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস প্রথম বর্ষের দ্বিতীয় দফার মাইগ্রেশনের তালিকা আজ সোমবার প্রকাশ করা হবে। ২০০ আসনের বিপরীতে এই মাইগ্রেশন সম্পন্ন হবে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দ্বিতীয় দফার মাইগ্রেশনের তালিকা প্রস্তুত করে ইতোমধ্যে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পাঠিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। এই তালিকা যাচাই-বাছাইয়ের কাজ শেষ করেছে অধিদপ্তর। সোমবার (৮ আগস্ট) বিকালে তালিকা স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

সোমবার দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব। তিনি বলেন, দ্বিতীয় মাইগ্রেশনের তালিকা প্রস্তুত। বিকালে আমাদের ওয়েবসাইটে তালিকা প্রকাশ করা হবে। ২০০ আসনের বিপরীতে মাইগ্রেশন হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন: প্রথম বর্ষ ভর্তিতে আসন সংখ্যা কমছে রাবিতে

প্রসঙ্গত,  গত ১ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

এবার ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন। এর মধ্যে ভর্তি পরীক্ষায় ১ লাখ ৩৯ হাজার ৭৪০ জন ভর্তিচ্ছু অংশ নিয়েছেন। অনুপস্থিত ছিলেন ৪ হাজার ১৭৫ জন। পরীক্ষায় অনুপস্থিতির হার ২ দশমিক ৯ শতাংশ।


সর্বশেষ সংবাদ