আরও ৪ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক  © ফাইল ছবি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে খুব দ্রুতই আরও চারটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। আজ শনিবার দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার হরগজ শহীদ স্বৃতি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় একটি ব্রিজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চারটি মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ১২ হাজার কোটি টাকা ব্যয় হবে। এতে কর্নেল মালেক মেডিকেল কলেজ, ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসকসহ জেলা প্রশাসক ও চক্ষু বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষের জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাকসিনের ব্যবস্থা করে রেখেছেন যখন পৃথিবীতে করোনা ভ্যাকসিন আসবে, তখন বাংলাদেশ সবার আগে পাবে।

তিনি বলেন, মাস্ক না পরলে স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা সংক্রমণ ঠেকাতে পারবে না। শীত আসাতে আবার করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। আমরা সব মন্ত্রণালয়কে বলে দিয়েছি, মাস্ক ছাড়া কোনো সেবা দেয়া যাবে না। ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়ন করতে হবে। তবেই করোনা সংক্রমণ প্রতিরোধ সম্ভব।

করোনা মোকাবিলায় সরকারের কার্যক্রম তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই দেশে এখন হারিকেনের আলো লাগে না। বিদ্যুতের আলো জ্বলছে সমগ্র দেশে। পদ্মা সেতু ও মেট্রো রেল নির্মাণ দ্রুত এগিয়ে চলছে। যেখানে ইতালি ও আমেরিকায় করোনায় আক্রান্ত হয়ে লাখ লাখ মানুষ মারা যাচ্ছে। সেখানে বাংলাদেশে খুব কম সংখ্যক লোক মারা গেছে। সুস্থতার হারও বেশি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ