অদম্য মেধাবী সেই রাসেলের লেখাপড়ার দায়িত্ব নিল ছাত্রশিবির

রাসেলের লেখাপড়ার দায়িত্ব নিয়েছে ইসলামী ছাত্রশিবির
রাসেলের লেখাপড়ার দায়িত্ব নিয়েছে ইসলামী ছাত্রশিবির  © সংগৃহীত

দুই হাত ও ডান পা নেই, আছে শুধু বাম পা। তাও আবার স্বাভাবিকের চেয়ে অনেক ছোট। বলেছিলাম নাটোরের অদম্য মেধাবী রাসেল মৃধার কথা। বাম পায়ের আঙুলের ফাঁকে কলম দিয়ে লিখে আলিম পাস করেন এই অদম্য প্রতিবন্ধী। এবার তার লেখাপড়ার দায়িত্ব নিয়েছে ইসলামী ছাত্রশিবির। বিষয়টি নিশ্চিত করেছেন সিংড়া উপজেলা ইসলামী ছাত্রশিবিরের সভাপতি ইমরান ফরহাদ।

রাসেলের পা দিয়ে লিখে আলিম পাস করার সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে ছাত্রশিবির নেতৃবৃন্দের নজরে আসে। তারপর বুধবার (১৬ অক্টোবর) দুপুরে রাসেলকে শুভেচ্ছা জানাতে ও মিষ্টিমুখ করাতে তার বাসায় উপস্থিত হন সংগঠনের নেতাকর্মীরা।

রাসেল মৃধা সিংড়া পৌর এলাকার শোলাকুড়া ইসলামিয়া আলিম মাদরাসা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৩.২৯ পেয়ে উত্তীর্ণ হন। তিনি শোলাকুড়া গ্রামের দিনমজুর আব্দুর রহিম মৃধার ছেলে। রাসেল ২০২২ সালে দাখিল পরীক্ষাতেও সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হন। 
 
সিংড়া উপজেলা ছাত্রশিবিরের সভাপতি ইমরান ফরহাদ বলেন, অদম্য রাসেলের খবর শুনে তার বাড়িতে গিয়ে শুভেচ্ছা জানাই। আমরা গিয়ে দেখেছি রাসেলদের পারিবারের অর্থনৈতিক অবস্থা খুব একটা ভালো নয়। এমন পরিস্থিতিতে রাসেলের লেখাপড়ার খরচ চালানো পরিবারের পক্ষে সম্ভব না। তাই আমরা সিদ্ধান্ত নেয়েছি, এখন থেকে চাকরি না পাওয়া পর্যন্ত রাসেলের লেখাপড়ার সকল খরচ বহন করবে ছাত্রশিবির। এছাড়াও রাসেলের চিকিৎসার জন্যও ছাত্রশিবিরের সহযোগিতা থাকবে।

এ সময় নাটোর জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি মীর মো. কুতুবুল আলম, উপজেলা অর্থ সম্পাদক মাহমুদ হাসান, পৌর ছাত্রশিবিরের সভাপতি মো. আল-আমিন প্রমুখ উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ