তামীরুল মিল্লাতের আলিমে ভর্তি শুরু, ক্লাস ১ ফেব্রুয়ারি

তামীরুল মিল্লাতের আলিমে ভর্তি শুরু, ক্লাস ১ ফেব্রুয়ারি
তামীরুল মিল্লাতের আলিমে ভর্তি শুরু, ক্লাস ১ ফেব্রুয়ারি  © টিডিসি ফটো

তামীরুল মিল্লাত কামিল মাদ্রাসার আলিম শ্রেণীর ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি আবেদন গতকাল সোমবার (০৯ জানুয়ারি) থেকে শুরু হয়েছে। চলবে আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত। এরপর আগামী ১ ফেব্রুয়ারি মাদ্রাসাটিতে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। মাদ্রাসা সূত্রে এসব তথ্য নিশ্চিত করেছে।

ভর্তি কার্যক্রম উপলক্ষে তথ্যসেবা কেন্দ্র ও হেল্পডেস্ক স্থাপন করেছে মাদ্রাসার শিক্ষার্থীদের যৌথ প্রতিষ্ঠান তামীরুল মিল্লাত কেন্দ্রীয় ছাত্রসংসদ (টাকসু)। হেল্পডেস্ক স্থাপনের মাধ্যমে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সেবা, সিট প্লানিং সিস্টেম, ভর্তি রেজাল্ট, আবাসন ব্যবস্থাপনাসহ ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে থাকে।

ভর্তি কার্যক্রম চলাকালীন সরেজমিন ঘুরে দেখা গেছে, ক্যাম্পাসের অডিটোরিয়াম হল সংলগ্ন তিন রাস্তার মোড়ের সামনে তথ্যসেবা কেন্দ্র স্থাপন করা হয়েছে। ভর্তি কার্যক্রম চলাকালীন প্রতিদিন সকাল ৮টা থেকে কার্যক্রম শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

আরও পড়ুন: আট বছরে ৮ রেজিস্ট্রার নিয়োগ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে

টাকসুর ভর্তি সহায়তা কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা। এক ভর্তিচ্ছুর অভিভাবক জানান, আমরা ছেলেকে তামীরুল মিল্লাতের আলিম শ্রেণিতে ভর্তি করানোর জন্য কক্সবাজার থেকে এসেছি। এখান থেকে পড়াশোনা করে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্ররা পড়াশোনা করছে। আমার ইচ্ছে আমার ছেলেও একদিন পড়াশোনা করে যোগ্য ও মেধাবী মানুষ হিসেবে গড়ে উঠবে।

তামীরুল মিল্লাত কেন্দ্রীয় ছাত্রসংসদের ভাইস প্রেসিডেন্ট (ভিপি) সাইফুল ইসলাম জানান, প্রতি বছর দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত শিক্ষার্থীরা ভর্তি হতে আসেন। শিক্ষার্থী ও অভিভাবকদের তথ্য ও বসার স্থান নিয়ে বিড়ম্বনার শিকার হতে হয়। তাদের সহায়তায় আমরা এই সেবা কেন্দ্র স্থাপন করেছি।

এদিকে, মাদ্রাসাটির ছাত্রাবাসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নবীন ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্যাম্পাসের হলে উঠতে হলে বাছাই পরীক্ষা দিতে হবে। আগামী ৩০ জানুয়ারি দুপুর ২.৩০ টায় মাদ্রাসার অডিটোরিয়াম হলে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। সিটের আবেদনপত্র ও দাখিলের মার্কশীট সাথে আনতে হবে।


সর্বশেষ সংবাদ